• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

দেশের নিরাপত্তা সংকটে ভুগছেন ফারুকী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২, ০২:৪১ পিএম
দেশের নিরাপত্তা সংকটে ভুগছেন ফারুকী

জমে উঠেছে কাতার বিশ্বকাপ। বাংলাদেশে ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থক তুলনামূলক বেশি। আর তাই যেদিনই এই দুই দলের খেলা থাকে, সেদিনই ফুটবল প্রেমীদের উচ্ছ্বাসের মাত্রা বেড়ে যায়।

চলতি বিশ্বকাপে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েই নকআউট পর্বের টিকিট নিশ্চিত করেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। গুরুত্বপূর্ণ এই ম্যাচে ম্যাক অ্যালিস্টার ও হুলিয়ান আলভারেজের গোলে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে কোচ লিওনেল স্কালোনির দল। প্রিয় দলের জয়ে উল্লাসে ফেটে পড়েন সমর্থকরা।

গত বুধবার (৩০ নভেম্বর) মধ্যরাতে আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচ শেষে সোশ্যাল মিডিয়ায় খেলাকে কেন্দ্র করে এক শঙ্কার কথা জানান তারকা নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।

নির্মাতা লিখেছেন, “হার্টব্রেক ফর মেক্সিকো। আর্জেন্টিনা দুইটা যখন দিলিই, আরও একটা দিতি, ভাই। আর সৌদি আরব হারতেছিসই যখন, কি কাজে শেষ মুহূর্তে একটা দিলি? এখন আমি ভাবতেছি বাংলাদেশের নিরাপত্তার কথা। আমাদের সভ্যতা-ভব্যতা-বিবেচনার যা অবস্থা, তাতে একটা ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ পড়লে কি অবস্থা যে হবে আল্লাহই জানে।”

ফারুকী আরও লেখেন, “আমরা তো ফান কেমনে করতে হয় সেটাও জানি না। কয়দিন আগে তো একটা মার্ডারের খবর পড়লাম। এই দেশে এখন ব্রাজিল-আর্জেন্টিনা মুখোমুখি হওয়াটা আওয়ামী লীগ-বিএনপি মুখোমুখি হওয়ার চেয়েও খারাপ। ফলে সবাই একটু সামলে!”

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) আরেকটি স্ট্যাটাসে নির্মাতা লিখেছেন, “ওহে দয়াময়, দেশের শান্তি ও সমৃদ্ধির স্বার্থে ব্রার্জিল-আর্জেন্টিনার একটাকে তুলে নাও। আর তুলে নেওয়ার সময় অ্যালফাবেটিকেলি যেটা আগে পড়ে সেটাকে তুলে নিলে তোমার পরিশ্রম কম হবে।”

ফারুকীর সবশেষ স্ট্যাটাসে স্পষ্ট, তিনি ব্রাজিলের টিকে থাকার পক্ষে। কারণ, অ্যালফাবেটিকেলি ক্রমানুসারে বাদ দিলে আর্জেন্টিনা (এ) আগে বাদ পড়ে। টিকে থাক ব্রাজিল (বি)।

Link copied!