• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

এবার ঈদে অপু বিশ্বাস ভক্তদের উপহার দিচ্ছেন ‘লাল শাড়ি’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৭, ২০২৩, ০১:৩৭ পিএম
এবার ঈদে অপু বিশ্বাস ভক্তদের উপহার দিচ্ছেন ‘লাল শাড়ি’

ঢাকাই সিনেমার ‘বিউটি কুইন’ খ্যাত অভিনেত্রী অপু বিশ্বাস। গত ঈদে মুক্তি পাওয়ার কথা ছিল তার অভিনীত সিনেমা ‘প্রেমপ্রীতির বন্ধন’, তবে বেশ কিছু কারণে তা ঈদে মুক্তি পায়নি। এতে তার ভক্তরা কিছুটা মন খারাপ করেছিলেন। তবে এবার ঈদে অপু স্বমহিমায় প্রেক্ষাগৃহে ফিরছেন তার সিনেমা ‘লাল শাড়ি’ নিয়ে।

তার বর্ণাঢ্য ক্যারিয়ারে ঈদ উৎসবে অনেক জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন দর্শকদের। এখন অপুর ভক্ত-অনুরাগীরা ঈদ এলে প্রেক্ষাগৃহে তার সিনেমার জন্য মুখিয়ে থাকেন।

এবার ঈদে অপুর প্রযোজনায় প্রথম সিনেমা ‘লাল শাড়ি’ দর্শকের উপহার দিচ্ছেন। প্রযোজনার পাশাপাশি এ সিনেমার অভিনয়ও করছেন অপু বিশ্বাস। অপু বিশ্বাসের সঙ্গে সিনেমায় জুটি বেঁধেছেন চিত্রনায়ক সাইমন সাদিক। সিনেমাটির পরিচালক বন্ধন বিশ্বাস।

ঈদুল আজহায় অপুর সিনেমা মুক্তি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমার পরিচালক বন্ধন বিশ্বাস। তিনি বলেন, “রোজার ঈদে ‘লাল শাড়ি’ সিনেমাটি মুক্তি দেওয়ার ইচ্ছা ছিল। কিন্তু কিছু সমস্যার কারণে দিতে পারিনি। কিন্তু এইবার মুক্তি দেব সে লক্ষ্য নিয়ে সব কাজ চলছে।”

‘লাল শাড়ি’ তৈরি হয়েছে বাংলাদেশের ঐতিহ্যবাহী তাঁতশিল্প নিয়ে। সিনেমা নিয়ে বন্ধন বিশ্বাস বলেন, “লাল শাড়ি আমাদের দেশের তাঁতি জনগোষ্ঠীর গল্প। বাংলাদেশের শাড়ি একসময় দেশের বাইরেও সমাদৃত ছিল। আমরা জামদানির হারানো ঐতিহ্য তুলে ধরেছি এ সিনেমায়। দারুণ একটি কাজ হয়েছে।”

অপু-সাইমন ছাড়াও এই সিনেমায় আরও অভিনয় করছেন শহীদুজ্জামান সেলিম, সুমিত সেনগুপ্ত, দিলরুবা দোয়েল, রাশেদুজ্জামান অপু, শাহেদ আলী প্রমুখ। এ সিনেমার সংগীত পরিচালনার দায়িত্বে রয়েছেন ইমন সাহা।

Link copied!