• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

‘ইফতারে খাবারের ছবি পোস্ট করবেন না, গরিবের কষ্ট হয়’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ০৪:২৬ পিএম
‘ইফতারে খাবারের ছবি পোস্ট করবেন না, গরিবের কষ্ট হয়’
পরিবারের সঙ্গে ইফতার সামনে চিত্রনায়ক সাইমন সাদিক। ছবি : ফেসবুক থেকে

পবিত্র রমজানের প্রথম দিনে ভক্তদের জন্য সামাজিক যোগাযোগমাধ্যমে নতুন এক বার্তা দিলেন চিত্রনায়ক সাইমন সাদিক। তার ফেসবুকে পরিবারের সঙ্গে রোজার ইফতারসহ দুটি ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেন-

আলহামদুলিললাহ। আমাদের ইফতার। ফেইসবুকে অনেকে লিখছেন,রোজায় সেহেরি বা ইফতারে খাবারের ছবি পোস্ট করবেন না! এতে গরীবের কষ্ট হয়! হ্যা আমিও বুঝি এ কষ্ট কতটা যন্ত্রনার। আমার কথা হচ্ছে,আমাদের পাশেই যে বিভিন্ন হোটেল বা রেস্টুরেন্টে খুব খোলামেলা ভাবে হরেক রকমের বাহারী ইফতার বিক্রি হচ্ছে,তা কি গরীব বা না বলতে পারা মধ্যবিত্তরা দেখে কষ্ট পায় না?


যিনি স্মার্ট ফোন ব্যবহার করছেন নিশ্চই তিনি সামাজিক মাধ্যমে আছেন এবং সমাজের এই বিষয় গুলোতে তিনি অবগত আছেন।
শুধু শুধু ফেইসবুকে মায়া কান্না না দেখিয়ে আসুন,নিজে সেহেরী খেয়ে রোজা রেখে নিরবে পাশের মানুষটির খবর নেয়ার চেষ্টা করি ও সম্ভব হলে ইফতার করাই(লোক না দেখিয়ে) খুব গরীব অনেক টাকা খরচ করে ফেইসবুকে এম বি খরচ করেন না।
তিনিও আমার সমাজ ও দেশের গুরুত্বপূর্ণ সম্পদ।গরীব বলে বারবার তার মনে কষ্ট দেয়াও আমি মনে করি অন্যায়। সবাই কে পবিত্রতা রক্ষা করে সিয়াম সাধনায় মগ্ন হওয়ার অনুরোধ জানাচ্ছি।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছেন দর্শকপ্রিয় চিত্রনায়ক সাইমন সাদিক। সম্প্রতি সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন বরাবর সহ-সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি চেয়ে চিঠি দিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতা।

Link copied!