• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

জীবনের প্রথম অস্কার আবির্ভাবে ইতিহাস তৈরি করলেন দীপিকা


তপন বকসি
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩, ০৩:৪৯ পিএম
জীবনের প্রথম অস্কার আবির্ভাবে ইতিহাস তৈরি করলেন দীপিকা

জীবনের প্রথমবার অস্কার মঞ্চে আবির্ভাবের সময় দীপিকা পাড়ুকোনের পোশাক চেতনায় হলিউডের কালজয়ী ক্লাসিক অভিনেত্রী অড্রে হেপবার্ন যে দীপিকাকে অনুপ্রাণিত করেছে, তাতে কোনও সন্দেহ নেই। কালো রঙের লুই ভিত্তোঁর গাউন পরেছিলেন দীপিকা। লম্বা দৈর্ঘ্যের পা ঢাকা পোশাক। খোলা পিঠ। কাঁধও খোলা। এ পোশাকের নাম ‍‍`অফ শোল্ডার মারমেড গাউন‍‍`। মৎস্যকন্যার নাম থেকে নেওয়া। সঙ্গে কালো ভেলভেট-এর অপেরা গ্লাভস। আর কার্টিয়ারের হীরের গয়না। 


জীবনের প্রথমবার অস্কার  আবির্ভাবেই ভারতীয় অভিনেত্রী হিসেবে বাজিমাত করেছেন দীপিকা। দীপিকার সাজগোজ, ফ্যাশন সেন্স অস্কার অনুষ্ঠানের সমালোচকদের কাছে যে প্রিয় হয়ে উঠেছিল, তা ডলবি থিয়েটারে উপস্থিত দর্শকদের অন্তহীন হাততালি থেকেই বোঝা গিয়েছে। 

সারাবছর প্রায় সময়ই দীপিকার ফ্যাশন শো অনেকবারই আলোচনার বিষয় হয়ে উঠেছে। কিন্তু জীবনে প্রথমবার অস্কার মঞ্চে দীপিকা নিজের আবির্ভাবে তার নিজস্বতা বুঝিয়ে দিয়েছেন সারা পৃথিবীর দর্শককে। জীবনের প্রথমবার অস্কার আবির্ভাবে এমন ক্ল্যাসিক পোশাক নির্বাচনে সারা পৃথিবীর দর্শক-সমালোচকদের নজর কেড়েছেন তিনি।


এর আগেও ২০১৭ সালে অস্কার পরবর্তী পার্টিতে অংশ নিয়েছিলেন দীপিকা। সেবারও দীপিকা বেছে নিয়েছিলেন কাঁধ খোলা পোশাক। তবে এবার ২০২৩-এর অস্কার মঞ্চে সঞ্চালক হিসেবে প্রথম আবির্ভাবে দীপিকা পরিণত ফ্যাশন সেন্সের পরিচয় দেখিয়েছেন। নিজের শরীরের বিশেষ অংশ, ঘাড়ের বাঁ পাশে এবার নতুন ট্যাটু করিয়েছেন দীপিকা। যে ট্যাটুতে লেখা ‘৮২°ই’। এটি দীপিকার নতুন ত্বক পরিচর্যার ব্র্যান্ডের নাম। তবে এবারের অস্কার অনুষ্ঠানে দীপিকাকে অনেকেই ব্রাজিলিয়ান মডেল ক্যামিলা ম্যাককনফির সঙ্গে গুলিয়ে ফেলেছেন। কিন্তু পরে সেই ধোঁয়াশা কেটে গিয়েছে। 

২০২৩-এর একই মঞ্চে দীপিকার সঙ্গে এবারে প্রেজেন্টার হিসেবে উপস্থিত ছিলেন নিকোলে কিডম্যান, হ্যাল বেরি, ডয়েন  জনসনের মতো খ্যাতনামা অভিনেতা-অভিনেত্রীরা। এদিন অস্কার অনুষ্ঠানে দীপিকার সংক্ষিপ্ত বক্তৃতায় যখনই গ্যালারিতে হাততালি ঝড় উঠেছ, তখনই অল্প থেমে আবার একমুখ হাসি নিয়ে বলতে শুরু করেছেন দীপিকা। ২০২৩- এর অস্কার মঞ্চে দীপিকার সেই বক্তৃতার ভিডিও ভাইরাল হয়েছে ইউটিউব, টিকটক ও টুইটারে।

 

Link copied!