• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

সিনেমাটোগ্রাফার আবিরের ‘রহস্যজনক’ মৃত্যু, তদন্তের দাবি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩, ০২:৩৭ পিএম
সিনেমাটোগ্রাফার আবিরের ‘রহস্যজনক’ মৃত্যু, তদন্তের দাবি
ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি আয়োজিত মানববন্ধন, ছবি: সংগৃহীত

চলচ্চিত্র সংসদকর্মী ও শিক্ষার্থী হুমায়ুন রশিদ রতনের (আবির) মৃত্যু ‘রহস্যজনক’ উল্লেখ করে সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন তার সহকর্মী ও বন্ধুরা। শনিবার (১৯ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে আবিরের মৃত্যুর ঘটনাকে ‘রহস্যজনক’ মন্তব্য করে চলচ্চিত্রকার মসিহউদ্দিন শাকের বলেন, “আবির অত্যন্ত মেধাবী একজন চলচ্চিত্রকর্মী ছিলেন। আবিরের সাথে আমার পরিচয় ছিল। তার এমন মৃত্যু কোনোভাবেই গ্রহণ করা যায় না। আমি আমাদের একজন অনুজ চলচ্চিত্র সংসদকর্মীর এই মর্মান্তিক মৃত্যুকে অত্যন্ত রহস্যজনক বলে মনে করি। আমি এই মৃত্যুর সুষ্ঠু তদন্ত চাই।”

মানববন্ধনে চলচ্চিত্রকার মসিহউদ্দিন শাকের, চলচ্চিত্র শিক্ষক মানজারে হাসিন মুরাদ, চিত্রগ্রাহক ও নির্মাতা পঙ্কজ পালিত, ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সভাপতি বেলায়াত হোসেন মামুন, বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী আতিকুর রহমান অভিসহ আবিরের সহকর্মী, বন্ধু এবং সহপাঠীরা অংশ নেন।

এর আগে তরুণ সিনেমাটোগ্রাফার, বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্সের শিক্ষার্থী এবং ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির দপ্তর সম্পাদক আবিরের ভাসমান মরদেহ গত ১৩ অগাস্ট বিকালে তুরাগ নদী থেকে পুলিশ উদ্ধার করে।

Link copied!