• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

‘জামাল-কদু’ গানে নাচলেন বুবলী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩, ০৩:৫৩ পিএম
‘জামাল-কদু’ গানে নাচলেন বুবলী
‘জামাল-কাদু’‌ গানে নাচলেন বুবলী। ছবি: অভিনেত্রীর ফেসবুক

বিশ্বব্যাপী মুক্তির পর থেকেই সমালোচনার ঝড় বইলেও বক্স অফিসে আয়ের রেকর্ড গড়ে যাচ্ছে বলিউড সিনেমা ‘অ্যানিমেল’। রণবীর কাপুর অভিনীত সিনেমাটি যতটা জনপ্রিয়তা পেয়েছে ঠিক ততটায় আলোচিত হয়েছে সিনেমার ‘জামাল-কাদু’‌ বা ‘জামাল জামালু’‌ গান। গানটির সঙ্গে রিলস হোক বা ভিডিও তৈরি করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করতে গেছে সাধারণ নেটিজেন থেকে শুরু করে তারকাদের।

সোমবার (১৮ ডিসেম্বর) ফেসবুকে একটা ভিডিও প্রকাশ করেছেন ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা শবনম বুবলী। তাতে ভাইরাল সেই ‘জামাল-কাদু’ গানে  নাচতে দেখা গেছে বুবলীকে।

এদিকে নাচের এই ভিডিও প্রকাশ করেক্যাপশনে অভিনেত্রী লিখেছেন, “হিংসা এক ধরণের মানসিক ক্যানসার। দ্রুত সুস্থ হয়ে উঠুন।” কাকে উদ্দেশ করে এই বার্তা দিলেন বুবলী তা নাম না বললেও নেটিজেনদের ধারণা এটা ঢাকাই সিনেমার আরেক অভিনেত্রীকে অপু বিশ্বাসকেই এমন বার্তা দিতে চেয়েছেন।

জানা যায়, ১৯৫০ সাল নাগাদ দক্ষিণ ইরানে প্রথমবার স্কুলে গানটি গেয়ে উঠেছিলেন একদল তরুণী। খারাজেমি গার্লস হাই স্কুলে তরুণীদের গাওয়া যে গানটিই ক্রমশ হয়ে ওঠে ইরানের পারস্যের সংস্কৃতির অঙ্গ। এমনকি ইরানের বিয়ের অনুষ্ঠানে যে গানটি গেয়ে ওঠা হয়ে ওঠে রেওয়াজ। খাতারে গ্রুপের মাধ্যমে আরও প্রচার পায় গানটি। সেই প্রখ্যাত লোকসংগীতটিকেই ব্যবহার করা হয়েছে ‘অ্যানিমেল’‌ সিনেমাতে।

Link copied!