• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

২০২৩ সালে হলিউডে আলোচিত ৫ বিচ্ছেদ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩, ০৩:৩০ পিএম
২০২৩ সালে হলিউডে আলোচিত ৫ বিচ্ছেদ
বছরজুড়ে হলিউডে আলোচিত বিচ্ছেদ। ছবি: সংগৃহীত

প্রেম-ভালোবাসা, বিয়ে-বিচ্ছেদ শোবিজ জগতে এসব যেন একসূত্রে গাঁথা। ২০২৩ সালে হলিউড তারকারা বিয়ের চেয়ে বিচ্ছেদের দিকেই বেশি ঝুঁকেছেন। গত বছর যারা একসঙ্গে এক ছাদের নিচে ছিলেন, এবার তাদের অনেকেই থাকছেন আলাদা।

হলিউডের এ বছরে যারা বিচ্ছেদের পথ বেছে নিয়েছেন তাদের তালিকা চলুন দেখে নেওয়া যাক–


মেরিল স্ট্রিপ ও ডন গামার

বর্ষীয়ান অভিনেত্রী মেরিল স্ট্রিপের সাড়ে চার দশকের সংসার ভাঙার খবর মিলেছে এ বছর। গত অক্টোবরে এই খবর প্রকাশ্যে আসার আগেই মার্কিন ভাস্কর ডন গামারের সঙ্গে ৪৫ বছরের দাম্পত্যের ইতি টানেন তিনি। জানা গেছে, ডিভোর্সের আগে মেরিল ও গামার ছয় বছরের বেশি সময় ধরে আলাদা থাকছিলেন। তাদের চার সন্তান সংগীতশিল্পী হেনরি ওলফে, অভিনেত্রী ম্যামি গামার, গ্রেস গামার ও লুইসা জ্যাকবসন। এছাড়া তাদের পাঁচ নাতি-নাতনি রয়েছে। ১৯৭৮ সালে ক্যানসারে আক্রান্ত হয়ে মারা যান মেরিলের প্রথম প্রেমিক জন ক্যাজেল। সেই সময় বিষন্ন মেরিলের সঙ্গে পরিচয় হয় গামারের। ওই বছরই তারা বিয়ে করেছিলেন।

মারিয়া ক্যারি এবং ব্রায়ান তানাকা

সংগীতশিল্পী মারিয়া ক্যারি ও তার প্রেমিক নৃত্যশিল্পী ব্রায়ান তানাকা সাত বছর একসঙ্গে থাকার পর আলাদা হয়ে গেছেন। চলতি ডিসেম্বর মাসে এই খবর প্রকাশ্যে আনে পেজ সিক্স। বিভিন্ন মাধ্যমে জানা গেছে, ৫৪ বছর বয়সী মারিয়া এবং ৪০ বছর বয়সী ব্রায়ানের মধ্যে সন্তান নেওয়ার বিষয়ে দ্বন্দ্ব সৃষ্টি হয়। তবে ব্রায়ানের এই চাওয়ার সঙ্গে একমত ছিলেন না মারিয়া।

হিউ জ্যাকম্যান এবং ডেবোরা লি

চলতি বছর সেপ্টেম্বরে ২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি টানার ঘোষণা দেন ‘দ্য উলভারিন’ তারকা হিউ জ্যাকম্যান ও তার স্ত্রী ডেবোরা লি ফার্নেস। সে সময় একটি যৌথ বিবৃতিও দেন দুজন। তারা বলেন, “আমরা প্রায় তিন যুগ দম্পতি হিসেবে দারুণ সময় কাটিয়েছি। আমাদের পথ এখন বদলে যাচ্ছে এবং ব্যক্তিগত সমৃদ্ধির জন্য আমরা আলাদা হওয়ার সিদ্ধান্ত নিয়েছি। পরিবার আমাদের কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ছিল এবং থাকবে।”

হিউ এবং ডেবোরা দম্পতির অস্কার এবং আভা নামে দুটি সন্তান রয়েছে। দুটি সন্তানই দত্তক নেওয়া।

রামি মালিক ও লুসি বয়ন্টন

‘বোহেমিয়ান র‌্যাপসডি’র সেটে দেখা হয়েছিল অভিনেতা রামি মালিক ও লুসি বয়ন্টনের। প্রায় পাঁচ বছর একসঙ্গে থাকার পর আলাদা হয়ে গেছেন তারা। সূত্র জানিয়েছে, কোনো আনুষ্ঠানিকতা ছাড়াই ডিভোর্স নিয়েছেন রামি ও লুসি। কিছুদিন ধরে রামিকে বন্ধুদের সঙ্গে সময় কাটাতে দেখা যাচ্ছে। তবে ডিভোর্সের বিষয়ে এখন পর্যন্ত কোনো পক্ষই মন্তব্য করেননি।

নাটালি পোর্টম্যান ও বেঞ্জামিন মিলেপিড

অভিনেত্রী নাটালি পোর্টম্যান এবং বেঞ্জামিন মিলেপিডের প্রায় ১১ বছরের দাম্পত্য ভেঙেছে এ বছর। তাদের সংসারে একটি ছেলে ও একটি মেয়ে রয়েছে। কিছুদিন আগে অস্ট্রেলিয়ার সিডনিতে অ্যাঞ্জেল সিটি এফসি ইভেন্টের সময় নাটালিকে বিয়ের আংটি ছাড়া দেখা যায়। পরে একটি ঘনিষ্ঠ সূত্র জানায়, অভিনেত্রী তার সংসার বাঁচানোর চেষ্টা করলেও ব্যর্থ হয়েছেন। নাটালি ও বেঞ্জামিন ২০০৯ সালে ড্যারেন অ্যারোনোফস্কির থ্রিলার ‘ব্ল্যাক সোয়ান’-এ কাজ করার সময় একে অপরের কাছে আসেন। তখন থেকেই তাদের সম্পর্কের সূত্রপাত।

প্রেম-বিয়ে-ভাঙন নিয়ে প্রায়ই আলোচনায় থাকেন শোবিজে তারকারা। অনেক তারকা জুটি দীর্ঘদিন ধরে এক ছাদের নিচে বসবাস করছেন। এমন ঘটনা হলিউডে যেমন আছে ঠিক তেমনি আছে ঢালিউডের। তবে এবছর বিচ্ছেদ থেকে বিয়ের খবরেই বেশি আলোচনায় ছিল দেশের শোবিজ অঙ্গন।

Link copied!