• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

অভিনয়ের ২৫ বছরে পূর্ণিমা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২১, ২০২৩, ০৩:৪৪ পিএম
অভিনয়ের ২৫ বছরে পূর্ণিমা

‘মনের মাঝে তুমি’, যে গানটি দর্শক হৃদয়ে এখনও গেঁথে আছে। ‘হৃদয়ের কথা’ সিনেমা দিয়ে তিনি পেয়েছেন অগণন ভালোবাসা। যার কথা বলছি তিনি দেশের জনপ্রিয় নায়িকা দিলারা হানিফ পূর্ণিমা। চলচ্চিত্র প্রাঙ্গনে তিনি উপহার দিয়েছেন একের পর এক ব্যবসাসফল ছবি।

১৯৯৮ সালের ১৫ মে জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে নায়িকা হিসাবে অভিষেক হয় তার। সেই থেকে শুরু করে ক্যারিয়ারে পার করেছেন ২৫ বছর।

অভিনয় করেছেন ৮০টি সিনেমায়। পূর্ণিমার ভাষ্যমতে, তার প্রথম ব্যবসা সফল সিনেমা ‘যোদ্ধা’। এ ছাড়াও তার নিজের ভালোলাগার সিনেমার মধ্যে রয়েছে নায়করাজ রাজ্জাক পরিচালিত ‘সন্তান যখন শত্রু’, ‘প্রেমের নাম বেদনা’, ‘সুলতান’, ‘পিতা মাতার আমানত’, ‘মনের মাঝে তুমি’, ‘শাস্তি’, ‘সুভা’, ‘বিয়ের প্রস্তাব’, ‘লোভে পাপ পাপে মৃত্যু’, ‘হৃদয়ের কথা’, ‘ওরা আমাকে ভালো হতে দিলো না’ ইত্যাদি।

সিনেমাতে তিনি রিয়াজ, মান্না, রুবেল, ফেরদৌস, আমিন খান, অমিত হাসান, শাকিব খানসহ আরও অনেকের বিপরীতে অভিনয় করেছেন। সিনেমায় অভিনয়ের শুরুর সময়েই পূর্ণিমা রেজানুর রহমানের নির্দেশনায় একটি নাটকেও অভিনয় করেন। এছাড়া নাটকে রাইসুল ইসলাম আসাদ, আফজাল হোসেন, শহীদুজ্জামান সেলিম, জাহিদ হাসান, মাহফুজ আহমেদ, মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী, অপূর্বসহ আরও বেশ ক’জনের বিপরীতে অভিনয় করে দর্শককে তার অভিনয় দিয়ে মুগ্ধ করেছেন।

অভিনয় জীবনের ২৫ বছর পূর্তি প্রসঙ্গে পূর্ণিমা বলেন, শুরুতেই মহান সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আরও কৃতজ্ঞ আমার প্রতিটি সিনেমার প্রযোজক, পরিচালক, সহশিল্পী, টেকনিশিয়ান, সাংবাদিকসহ দর্শকের প্রতি। দীর্ঘ ২৫ বছরের অভিনয় জীবনে উত্থান-পতন তো ছিলই।

একটা সময়ে এসে আমি হতাশও হয়ে গিয়েছিলাম। কিন্তু পরে উপস্থাপনা দিয়ে আলোচনায় এসে আবারও আমি আমার আগের অবস্থানে ফিরে আসি। নায়করাজ রাজ্জাক আঙ্কেল আমাকে নিয়ে দুটি সিনেমা নির্মাণ করেছিলেন। সে সময়টায় তিনি আমাকে নিয়ে যে ড্রাইভ দিয়েছিলেন, এ জন্য তার কাছে ঋণী।

কোটি মনে জায়গা করে নেওয়া পূর্ণিমার জন্ম ১৯৮৪ সালের ১১ জুলাই। তিনি কাজী হায়াৎ পরিচালিত ‘ওরা আমাকে ভালো হতে দিলো না’ সিনেমাতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন।

বাংলাদেশে পূর্ণিমাপ্রেমী কোটি কোটি ভক্ত রয়েছে যারা তার নতুন কাজের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন। বর্তমানে তার অভিনীত নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচারিত ‘গাঙচিল’ ও ‘জ্যাম’ এবং ছটকু আহমেদের ‘আহারে জীবন’ নামে তিনটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে।

Link copied!