• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

ঈদে আসছে হেদায়েত তুর্কীর ২০ নাটক


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৪, ১০:২২ এএম
ঈদে আসছে হেদায়েত তুর্কীর ২০ নাটক

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মুক্তি পাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মো. হেদায়েত উল্লাহ তুর্কী অভিনীত ২০ নাটক। বিভিন্ন টেলিভিশন চ্যানেলে একক এবং ধারাবাহিক এসব নাটক প্রচারিত হবে।

ধারাবাহিক নাটকগুলোর মধ্যে রয়েছে আজিম খানের পরিচালিত ‘বিয়ে আর হলো না’ ও ‘পলাশ সরকারের তস্কর’। একক নাটকগুলো হলো সঞ্জীব দাসের ‘নিকৃষ্ট জনক’, ‘ডামি শ্বশুর’, আজিম খানের ‘বিয়ে করলে ভাগ্য বদলায়’, ‘নিঃস্ব বড় ভাই’, ‘নায়িকার জুতা’, ‘আপন ইভানের ভাগীদার মা’, ‘চিটারী বিয়ে’, এস এম আইয়ুব আলী খানের ‘গ্রামের সুন্দরী’, ‘শালার জ্বালা’, ‘সরি মা’, সাইফুল ইসলামের ‘অভাবের সংসার’, সুমন সানির ‘জামাই আদর’, জেসমিন রফিকের ‘কর্পোরেট চোর’, ‘বউ রাখিয়া বিদেশ যাইও না’, হালিম মজুমদার শিমুলের ‘লাভ এন্ট্রি’, জাফর আল মামুনের ‘ফাইসা গেছি’।

এ ছাড়া আসন্ন পবিত্র ঈদুল ফিতরে তার অভিনীত সরকারি অনুদানের সিনেমা ‘জামদানী’ মুক্তির অপেক্ষায় রয়েছে। তার অভিনীত সিনেমা সৈকত নাসিরের ‘সুলতানপুর’, শাহীন সুমনের ‘মাফিয়া’ মুক্তি পেলেও মুক্তির অপেক্ষায় রয়েছে আরও ৯টি সিনেমা। ঈদের নাটক ছাড়াও বর্তমানে হেয়ায়েত উল্লাহ তুর্কি অভিনীত পরিচালক হাসান জাহাঙ্গীরের ধারাবাহিক ‘ফ্যামেলি ডিসটেন্স’, আদিত্যের ধারাবাহিক ‘জনির হালের হাওয়া’, মঈন খান রুপ্পীর ধারাবাহিক ‘প্রবাস পল্লী’ বিভিন্ন টেলিভিশনে প্রচার হচ্ছে।

হেদায়েত উল্লাহ তুর্কি বলেন, “জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে চাকরির পাশাপাশি ছুটি বা অবসর সময়ে নাটক সিনেমাতে অভিনয় করি। আমার পেশা চাকরি হলেও নাটক আমার কাছে নেশার মতো। পেশা থেকে আমি আমার সংসার চালানোর জন্য বেতন পেয়ে থাকি, কিন্তু নাটকে অভিনয় করার মাধ্যমে আমি আমার অন্তরের সুখ খুঁজে পাই। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় থেকে সহযোগিতা এবং উৎসাহ পেয়ে থাকি।”

প্রসঙ্গত হেদায়েত উল্লাহ তুর্কী নিয়মিত নাটকে অভিনয়ের পাশাপাশি নাটক, বিজ্ঞাপন ও ডকুমেন্টারি পরিচালনা এবং নাটক রচনা করে চলেছেন। তিনি তিন শতাধিক একক নাটক এবং ৪৫টি ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন।

Link copied!