• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

চলচ্চিত্রের জন্য তৈরি হচ্ছেন শাহরুখপুত্র আরিয়ান


তপন বকসি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২, ০৮:৩৫ এএম
চলচ্চিত্রের জন্য তৈরি হচ্ছেন শাহরুখপুত্র আরিয়ান

শাহরুখপুত্র আরিয়ান খানের জীবন এই মুহূর্তে যেন ছাইয়ের গাদা থেকে আকাশে ওড়া ফিনিক্স পাখির মত। বছরখানেক আগের বিতর্কিত ক্রুজ ড্রাগ পার্টির দুঃস্বপ্নকে পেছনে ফেলে কোনো এক নীল আকাশের গায়ে নভোচারীর মত উড়ছেন তিনি। অনেকটাই শাহরুখের লুক অ্যালাইক আরিয়ান গত বছরের অভিজ্ঞতা থেকে আরও অনেক স্থিতধী এখন। তার সঙ্গেই তিনি ফিরে পাচ্ছেন আত্মবিশ্বাস। এখন আর অন্য কিছু নয়। পরিচালনা আর অভিনয়ের জন্য নিজেকে তৈরি করার সময় আরিয়ানের।

জীবনে প্রথম বিশ্বের এক নামি স্পোর্টসওয়্যার ব্র্যান্ডের জন্য সদ্য মডেলিং করেছেন আরিয়ান। সেই ক্যাম্পেইন শুটের একটি ছবিতে দেখা যাচ্ছে আরিয়ানকে ব্ল্যাক পিঙ্ক জ্যাকেট এবং ট্র্যাক প্যান্টে। তার সঙ্গে রয়েছে সিলভার চেইন আর সিলভার ব্রেসলেট।

আরিয়ানের দ্বিতীয় ছবিতে রয়েছে এক রঙা নান্দনিক স্পোর্টি-চিক স্টাইল। সাদা টি-শার্ট। গ্রে জগারস। অফ-ব্ল্যাক চেকার্ড জ্যাকেট। গলায় চেইন লকেটের সঙ্গে পায়ে নিয়ন অরেঞ্জ স্নিকার্স। ক্যামেরার সামনে আরিয়ানের দাঁড়িয়ে থাকার ভঙ্গি বাবা শাহরুখকেই কি মনে করাচ্ছে না?

কিন্তু এই বিজ্ঞাপনচিত্রের শুটিংয়ে আরিয়ানের তৃতীয় ছবিটিই সবার নজর কেড়েছে। ইয়েলো জ্যাকেট আর ব্ল্যাক সোয়েট প্যান্টে করন জোহরের সুপারহিট ছবি ‘কুছ কুছ হোতা হ্যায়’-এ শাহরুখের আইকনিক ‘কুলবয়’ ক্যারেক্টার ‘রাহুল খান্না’র সঙ্গে ভক্তেরা এক লহমায় তুলনা টেনেছেন আরিয়ানের। কেউ কেউ তো বলেই দিয়েছেন, ‘আরে! এ তো ‘কুছ কুছ হোতা হ্যায়’ এর রাহুল খান্না!”

দ্বিতীয় ছবিতে আরিয়ানের গ্রে-হোয়াইট টি-শার্ট দেখে শাহরুখ মজা করেছেন, “আরে এটা তো আমার টি-শার্ট, যেটা ও পরেছে।” আরিয়ানের এই ছবি দেখে শাহরুখ নিজেও কখনও বলেছেন, “দেখতে সত্যিই ভাল লাগছে। আমি জানি, কেউ কেউ তো বলেই দিয়েছেন, যে নীরবতা বাবার মধ্যে লুকিয়ে ছিল, সেটাই ছেলের মধ্যে বাঙ্ময় হয়ে উঠেছে।” ...কথার শেষে এসে শাহরুখ আরও একবার টিপ্পনি কেটেছেন আরিয়ানকে। ...“যে কথা বলতে চাইছিলাম, এই গ্রে টি শার্টটা কি আমার?” ...বাবার এই টিপ্পনির উত্তরে আরিয়ান বলেছেন, “এই টি-শার্ট আর জিনস (বংশানুক্রমিক বৈশিষ্ট্য), দুটোই তোমার।” শুধু বাবা কুল ফ্যাশন সেন্সই নয়, আরিয়ানের উত্তর থেকেই বোঝা যায়, উত্তরাধিকার সূত্রে তিনি বাবার রসিক বুদ্ধিদীপ্তিও পেয়েছেন।

আরিয়ানের ভক্তরা শুনলে খুশি হবেন, আগামী বছরেই বাবা শাহরুখের ‘রেড চিলিজ এন্টারটেনমেন্ট’-এর লেখক এবং কলাকুশলীদের সঙ্গে বসে নিজেদের ইন হাউজ প্রোডাকশনে মুম্বইয়ের হিন্দি সিনেমার ইন্ডাস্ট্রিকে পটভূমি করে তৈরি হতে যাওয়া ওটিটি শো পরিচালনা করতে চলেছেন আরিয়ান খান। সেই প্রজেক্টের কাজ নিয়েই এখন ব্যস্ত রয়েছেন আরিয়ান।

Link copied!