• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

এক টাকা পারিশ্রমিকে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকে জায়েদ খান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১, ০৫:০৫ পিএম
এক টাকা পারিশ্রমিকে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকে জায়েদ খান

বাঙালির বহু আকাঙিক্ষত ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের সঙ্গে যুক্ত হলো জায়েদ খানের নাম। এই ছবিতে তিনি ১৯৭১ সালের পূর্ব পাকিস্তানের সামরিক প্রশাসক জেনারেল টিক্কা খানের চরিত্রে অভিনয় করবেন। এজন্য তিনি মুম্বাইতে অডিশন দিয়েছেন। চরিত্রটিতে নির্বাচিত হওয়ার পর আজ সোমবার এফডিসিতে ছবিটিতে চুক্তিবদ্ধ হন।

এ প্রসঙ্গে জায়েদ খান গণমাধ্যমকে বলেন, “আমি মুম্বাইয়ে অডিশন দিয়ে এসেছি। সেখানেই আমার পোশাকের মাপ নেওয়া হয়েছে। আমি এই চলচ্চিত্রে টিক্কা খানের চরিত্রে অভিনয় করব। বঙ্গবন্ধুর বায়োপিক একটা স্বপ্নের প্রোজেক্ট। সেই স্বপ্নের অংশ হতে যাচ্ছি, এটা আমার জন্য অনেক আনন্দের।”

তিনি আরো বলেন, “দেশে ফেরার পরও চুক্তি স্বাক্ষর না হওয়া পর্যন্ত তো নিশ্চিত করে বলা যাচ্ছিল না। আজ চুক্তি স্বাক্ষর হলো। আমি টিক্কা খানের চরিত্রে অভিনয় করব। আর এক টাকা নিচ্ছি এই ছবির পারিশ্রমিক। এর কারণ, বঙ্গবন্ধুর জন্য ভালোবাসা থেকে কাজ করতে যাচ্ছি, এর চেয়ে বড় প্রাপ্তি তো হতে পারে না।”

এদিকে বায়োপিকের বাংলাদেশ অংশের শুটিং করতে ঢাকায় এসেছেন পরিচালক শ্যাম বেনেগাল। এর আগেভারতের দাদা সাহেব ফালকে স্টুডিওতে হয়েছে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের প্রথম দফার শুটিং। শনিবার (২০ নভেম্বর) থেকে বঙ্গবন্ধু ফিল্ম সিটিতে শুরু হয়েছে বাংলাদেশ অংশের শুটিং।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মিত হচ্ছে। ২০১৯ সালের মার্চে বাংলাদেশে ছবিটির দৃশ্যধারণ শুরুর কথা থাকলেও করোনাভাইরাস মহামারির কবলে তা পিছিয়ে এ বছরের জানুয়ারির শেষ সপ্তাহে গড়ায়।

বাংলাদেশ-ভারত প্রযোজিত ছবিটি ২০২২ সালে মুক্তি দেওয়ার পরিকল্পনা দুই রাষ্ট্রের। বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত এ চলচ্চিত্রটি হতে যাচ্ছে বিগ বাজেটের সবচেয়ে বড় কাজ।

Link copied!