• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

বর্ণাঢ্য আয়োজনে শাবিপ্রবিতে বিজয় দিবস উদযাপন


শাবি প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২৩, ০১:৫২ পিএম
বর্ণাঢ্য আয়োজনে শাবিপ্রবিতে বিজয় দিবস উদযাপন
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজয় শোভাযাত্রা। ছবি: প্রতিনিধি

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)। দিবসটি উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, একাডেমিক ভবন, কেন্দ্রিয় গ্রন্থাগার, চেতনা-৭১, আবাসিক হলসহ পুরো ক্যাম্পাসকে।

এ উপলক্ষ্যে শনিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবসের দিন সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-১ এর সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। পতাকা উত্তোলন শেষে সকাল ৭টা ৫০ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে এবং সকাল সাড়ে আটটায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ফরিদ  উদ্দিন আহমেদ।

পরে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা শহিদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর বিজয় শোভাযাত্রা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবস উদযাপন কমিটির সভাপতি ড. মো. আনোয়ারুল ইসলাম, বিভিন্ন অনুষদের ডিন, সিন্ডিকেট সদস্য, প্রক্টর, বিভাগীয় প্রধান, হল প্রভোস্ট, দপ্তর প্রধানসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি শেষে সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে গোলচত্বর থেকে একটি বিজয় শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্ত্বরে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এরপর সকাল ১০টায় একাডেমিক ভবন- ডি এ স্কুল ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরষ্কার ও সার্টিফিকেট বিতরণ করা হয়। পরে সকাল ১১টায় হ্যান্ডবল গ্রাউন্ডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও সদস্যদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

Link copied!