• ঢাকা
  • শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫

ছুটি কমল মাধ্যমিকে, প্রাথমিক খুলবে কবে?


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২১, ২০২৪, ০৩:১২ পিএম
ছুটি কমল মাধ্যমিকে, প্রাথমিক খুলবে কবে?
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

দেশের নিম্ন-মাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে গ্রীষ্মকালীন ছুটি এক সপ্তাহ কমিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। আগামী ২৬ জুন খুলছে এসব শিক্ষা প্রতিষ্ঠান। তবে দেশের প্রাথমিক বিদ্যালয়ের ছুটি কমছে না বলে জানা গেছে। ঈদুল আজহা ও গ্রীষ্মকালীন ছুটি কাটিয়ে ৩ জুলাই থেকে প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস শুরু হতে পারে।

বৃহস্পতিবার (২০ জুন) সন্ধ্যায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন একটি গণমাধ্যমকে এ তথ্য জানান।

মাহবুবুর রহমান তুহিন বলেন, “প্রাথমিক বিদ্যালয়ে চলমান গ্রীষ্মকালীন ছুটি কমানো নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। যতদূর জানি, এটা (গ্রীষ্মকালীন ছুটি) কমানোর সম্ভাবনাও নেই। ২ জুলাই পর্যন্তই প্রাথমিক বিদ্যালয়ে ছুটি থাকতে পারে। তারপরও যদি কোনো সিদ্ধান্ত আসে, আমরা বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীদের জানিয়ে দেবো।”

বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সভাপতিত্বে শিক্ষা মন্ত্রণালয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়। তাতে শিক্ষা মন্ত্রণালয়ের অধীন নিম্ন-মাধ্যমিক ও মাধ্যমিক (ষষ্ঠ থেকে দশম শ্রেণি) বিদ্যালয়ে গ্রীষ্মকালীন ছুটি এক সপ্তাহ কমানো হয়। আগামী ৩ জুলাই স্কুল খোলার কথা থাকলেও তা ২৬ জুন খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!