• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

রেজিস্ট্রারের অব্যাহতির দাবিতে উত্তাল নোবিপ্রবি


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩, ০৩:৩৩ পিএম
রেজিস্ট্রারের অব্যাহতির দাবিতে উত্তাল নোবিপ্রবি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বর্তমান রেজিস্ট্রারের (অতিরিক্ত দায়িত্ব) অব্যাহতিসহ ৮ দফা দাবিতে কর্মবিরতি পালন করেছে কর্মকর্তা-কর্মচারীরা। কর্মবিরতিতে ৮ দফা দাবি তুলে ধরেন কর্মকর্তা-কর্মচারীরা।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নোবিপ্রবির কেন্দ্রীয় শহীদ মিনারে তারা এ কর্মসূচি পালন করে।

এর আগে সোমবার (৩০ জানুয়ারি) নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য বরাবর অফিসার্স অ্যাসোসিয়েশন সভাপতি সাখাওয়াত হোসেন ও সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ স্বাক্ষরিত ৮ দফাসংবলিত একটি স্মারকলিপি দেওয়া হয়।  

কর্মসূচিতে বক্তারা বলেন, তাদের প্রধান দাবি, ৭২ ঘণ্টার মধ্যে বর্তমান রেজিস্ট্রারের (অতিরিক্ত দায়িত্ব) থাকা ব্যক্তিকে পদ থেকে অব্যাহতি প্রদান। দ্বিতীয় দাবি হচ্ছে, দ্রুত সময়ের মধ্যে স্থায়ী পদে মুক্তিযুদ্ধের সপক্ষের যোগ্যতা ও অভিজ্ঞতাসম্পন্ন রেজিস্ট্রার নিয়োগ করা। দাবি মেনে না নেওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে। তবে জরুরি সার্ভিসসমূহ, ক্লাস পরীক্ষায় সহযোগিতাকারীরা এবং লাইব্রেরি রিডিং কক্ষের দায়িত্বে থাকা কর্মকর্তা-কর্মচারীরা কর্মসূচির আওতামুক্ত থাকবেন।    

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশন সভাপতি সাখাওয়াত হোসেন ও সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ জানান, ৮ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত এই আন্দোলন চালবে।

এ বিষয়ে জানতে চাইলে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জসিম উদ্দিন বলেন, “এ বিষয়ে আপনি বিশ্ববিদ্যালয়ে অথরিটির সঙ্গে কথা বলেন। ওখানে উত্তর আছে।

Link copied!