• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ইবিতে ছাত্রী নির্যাতন, দিনভর হলে তিন তদন্ত কমিটি


ইবি প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৩, ০৮:৩৩ পিএম
ইবিতে ছাত্রী নির্যাতন, দিনভর হলে তিন তদন্ত কমিটি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রী নির্যাতনের ঘটনায় দিনভর তদন্ত কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট কক্ষে বিশ্ববিদ্যালয় তদন্ত কমিটি ও ১১টায় হাইকোর্টের নির্দেশে গঠিত কমিটির তদন্তের কার্যক্রম শুরু হয়। আনুমানিক বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয় তদন্ত কমিটি ও হল কর্তৃক গঠিত তদন্ত কমিটি তদন্ত শেষ হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আমজাদ হোসেন ও মুর্শিদ আলমের সাক্ষাৎকার নেন তদন্ত কমিটির সদস্যরা। এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক রেবা মণ্ডল, সদস্য অধ্যাপক দেবাশীষ শর্মা ও হাইকোর্টের নির্দেশে গঠিত তদন্ত কমিটির সদস্যরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কমিটির সদস্য অধ্যাপক ড. দেবাশীষ শর্মা বলেন, “আমরা তদন্তের কাজেই ছিলাম। আমরা সবার কথা তো নিতে পারিনা যাচাই-বাছাই করতেই আমাদের সময় লেগেছে। আমরা ৫ থেকে ৬ জন আবাসিক শিক্ষার্থীর সঙ্গে কথা বলেছি। তদন্তের স্বার্থে যাদের সংশ্লিষ্ট মনে হয়েছে তাদের সঙ্গে কথা বলেছি।” 

তিনি আরও বলেন, “আমার স্বাধীনভাবে কাজ করেছি। তদন্তের কাজ সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য কি করছি, কোন জায়গায় থেকে কি নিচ্ছি, কি নিচ্ছিনা এগুলো আসলে বলা যায় না। আমরা প্রতিবেদন জনসম্মুখে দেবো না। তবে যেখানে দেওয়া দরকার সেখানেই দেবো।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!