• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫
ঢাবি শিক্ষক সমিতির নির্বাচন

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নেতৃত্বে আওয়ামীপন্থি নীল দল


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২৩, ০১:৩৩ পিএম
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নেতৃত্বে আওয়ামীপন্থি নীল দল
প্রতীকী ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ২০২৪ সালের কার্যকরী পরিষদের নির্বাচন বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল বর্জন করায় এবং কোনো স্বতন্ত্র প্রার্থী না থাকায় আবারও এক বছরের জন্য নেতৃত্বে এসেছে আওয়ামী লীগপন্থি শিক্ষকদের সংগঠন নীল দল।

শুক্রবার (১ ডিসেম্বর) রাতে প্রধান নির্বাচন কমিশনার রসায়ন বিভাগের অধ্যাপক ও অধ্যাপক ড. মো. ইকবাল রউফ মামুন এই ফলাফল ঘোষণা করেন।

শুক্রবার রাত ৮টায় মনোনয়ন প্রত্যাহারের শেষ সময় ছিল এবং গত বুধবার রাত ৮টা পর্যন্ত ছিল মনোনয়ন জমা দেওয়ার শেষ সময়। তাছাড়া আগামী ১২ ডিসেম্বর ভোটের তারিখ নির্ধারণ করেছিল নির্বাচন পরিচালনা কমিটি। তবে নীল দলের বাইরে কোনো প্যানেল কিংবা স্বতন্ত্র প্রার্থী মনোনয়ন জমা দেয়নি। তাই নীল দলের সব প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পুনরায় দায়িত্ব পালন করবেন পুষ্টি ও খাদ্য-বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া ও অধ্যাপক ড. জিনাত হুদা।

এছাড়া সহ-সভাপতির দায়িত্বে থাকবেন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মাসুদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ড. মো. মিজানুর রহমান। সদস্য হিসেবে থাকবেন, অধ্যাপক ড. জিয়াউর রহমান, অধ্যাপক ড. আব্দুল বাছির, অধ্যাপক ড. শফিউল আলম ভূঁইয়া, অধ্যাপক ড. নেসার হোসাইন, অধ্যাপক ড. সীমা জামান, অধ্যাপক ড. জিল্লুর রহমান, অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, অধ্যাপক ড. লাফিফা জামাল, অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, অধ্যাপক ড. সিকদার মনোয়ার মোর্শেদ।

এর আগে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে এক সংবাদ সম্মেলনে নির্বাচন বর্জনের ঘোষণা দেয় বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল। দলটির আহ্বায়ক অধ্যাপক ড. লুৎফর রহমান এ ঘোষণা দেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!