• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

এক যুগে পদার্পণ করল ‘সাস্ট ক্যারিয়ার ক্লাব’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৮:২৪ পিএম
এক যুগে পদার্পণ করল ‘সাস্ট ক্যারিয়ার ক্লাব’
শোভাযাত্রা। ছবি : সংবাদ প্রকাশ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম ক্যারিয়ারবিষয়ক সংগঠন ‘সাস্ট ক্যারিয়ার ক্লাব একযুগে পদার্পণ করেছে।  

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনের সামনে কেক কেটে দিনটি উদযাপন করেন সংগঠনটির সদস্যরা।

এক যুগে পদার্পণ উপলক্ষে সংগঠনটি বিশ্ববিদ্যালয়ের গোল চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলানায়তনে গিয়ে শেষ হয়। পরবর্তীতে সংগঠনটির উপদেষ্টামণ্ডলীর, অ্যালামনাই ও সদস্যরা পায়রা উড়িয়ে ও কেক কেটে দিনটি উদযাপন করেন।

পরবর্তীতে ক্যারিয়ার ক্লাবের কার্যকরী সদস্য ইয়াসিন আরাফাত রুদ্রর সঞ্চালনায় ও ক্যারিয়ার ক্লাবের সভাপতি সাকিব হাসান রাসেলের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও অর্থনীতি বিভাগের অধ্যাপক মাহবুবুল হাকিম। 
অনুষ্ঠানে সংগঠনটির অ্যালামনাই ও সদস্যরা সাস্ট ক্যারিয়ার ক্লাব সম্পর্কে অনুভূতি ব্যক্ত করেন।  

এসময় অতিথিরা বলেন, “বিগত কমিটিগুলোর নিরলস পরিশ্রমে সাস্ট ক্যারিয়ার ক্লাব একটি যুগান্তকারী ক্লাবে পরিণত হয়েছে। ক্লাবটির কার্যক্রমের কারণে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের এর ব্যাপক সুনাম রয়েছে। এখান থেকে শিক্ষার্থীরা নেতৃত্ব দানের অভিজ্ঞতা অর্জন করছে। যা ভবিষ্যৎ ক্যারিয়ারে সহায়ক ভূমিকা পালন করবে।”

সংগঠনের সভাপতি সাকিব হাসান রাসেল বলেন, “আজ সাস্ট ক্যারিয়ার ক্লাব ১২তম বর্ষে পদার্পণ করেছে। সংগঠনের দীর্ঘ পথচলায় অনেক সংকট ও কণ্টকাকীর্ণ পথ পারি দিতে হয়েছে। সংগঠনের আজকের এই অবস্থানে পৌঁছতে যারা অবদান রেখেছেন তাদের প্রতি আমরা আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি। সাস্ট ক্যারিয়ার ক্লাব মূলত বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ক্যারিয়ারমুখী করতে নিয়মিত কার্যক্রম চালিয়ে যাচ্ছে। আগামীতে সাস্ট ক্যারিয়ার ক্লাব বাংলাদেশের একটি অন্যতম সংগঠনে রূপান্তরিত হবে এই প্রত্যাশা ব্যক্ত করছি।”

শিক্ষার্থীদের ক্যারিয়ার উন্নয়নের জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সংগঠনটি ২০১২ সালে যাত্রা শুরু করে।

Link copied!