• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

আর্জেন্টিনার অফিসিয়াল পেজে রাবির প্যারিস রোড


রাবি প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২২, ১০:১৯ এএম
আর্জেন্টিনার অফিসিয়াল পেজে রাবির প্যারিস রোড

নেদারল্যান্ডসকে হারিয়ে কাতার বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে আর্জেন্টিনা। আর এতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নেচে-গেয়ে জয় উদযাপন করেছেন দলটির সমর্থকেরা।

রাবি সমর্থকদের এই উন্মাদনা শুধু ক্যাম্পাসেই সীমাবদ্ধ থাকেনি। যা পৌঁছে গেছে সুদূর আর্জেন্টিনাতেও। আলবিসেলেস্তাদের ফুটবল লীগের অফিসিয়াল ফেসবুক পেজে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে শিক্ষার্থীদের আনন্দ মিছিলের একটি ছবি পোস্ট করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স ও হিউমেন রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থী ও আর্জেন্টিনা সমর্থক বি কে বিজয়ের ক্যামেরায় তোলা একটি ছবি https://www.facebook.com/ligaprofesionalAFA/?mibextid=ZbWKwL পেইজে পোস্ট করা হয়। যেখানে দেখা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে আর্জেন্টিনার জার্সি পরে, পতাকা হাতে মিছিল করছেন সমর্থকেরা।

বিষয়টি ইতোমধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও স্বাগত জানিয়েছেন তাদের উন্মাদনা বিশ্বব্যাপী সমাদৃত হওয়ায়।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী ও আর্জেন্টিনা সমর্থক মো. সোহাগ সরকার বলেন, “খুব ভালো লাগছে তাদের এপ্রিসিয়েশন দেখে। রাবিতে আর্জেন্টিনা দলের সাপোর্টাররা যে উচ্ছ্বাস প্রকাশ করছে বিশ্বকাপের শুরু থেকেই তা এখন সবাই দেখতে পাচ্ছে। ব্যাপারটা সত্যিই দারুণ। সামাজিক যোগাযোগমাধ্যমের বদৌলতে আমরা যে ফুটবল কতটা ভালোবাসি তা প্রকাশ পাচ্ছে।”

আর্জেন্টিনা সমর্থক সাদমান সাকিব বলেন, “ফেসবুক স্ক্রল করতে করতে দেখি আমাদের প্যারিস রোডের ছবি। সেই সঙ্গে ক্যাপশনে আমাদের বাংলাদেশের পতাকা। আর্জেন্টাইনরা উপলব্ধি করতে পেরেছে আমাদের দেশে তাদের অনেক সমর্থক রয়েছে। আমরা জানতে পেরেছি আর্জেন্টাইনরা ফেসবুক গ্রুপ খুলে আমাদের ক্রিকেট দলকে সাপোর্ট করছে। আমাদের জয়ে তারাও খুশি হচ্ছে। সামাজিক যোগাযোগমাধ্যমের কারণেই দূরের একটি দেশ একে-অপরের প্রতি যেভাবে সাপোর্ট দেখাচ্ছে তাতে আমি অভিভূত।”

ফুটবল বিশ্বকাপের উন্মাদনায় মেতে আছেন রাবি শিক্ষার্থীরা। পছন্দের দলগুলোর ম্যাচের দিন হলের টিভি রুম থাকে কানায় কানায় পূর্ণ। সেই সঙ্গে ক্যাম্পাসের কয়েকটি পয়েন্টে বড় পর্দায় খেলা প্রদর্শিত হচ্ছে। সব মিলিয়ে বলা যায় বিশ্বকাপ ঝড়ে কাঁপছে রাবি ক্যাম্পাস।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!