• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

একাদশে ভর্তির দ্বিতীয় ধাপে আবেদন শেষ হচ্ছে আজ, ফল শনিবার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩, ১১:৩২ এএম
একাদশে ভর্তির দ্বিতীয় ধাপে আবেদন শেষ হচ্ছে আজ, ফল শনিবার
ছবি: সংগৃহীত

১২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া একাদশ শ্রেণিতে ভর্তির দ্বিতীয় ধাপের আবেদন শেষ হচ্ছে আজ বৃহস্পবিার (১৪ সেপ্টেম্বর)। আগামী শনিবার এ ধাপের ফল প্রকাশ করা হবে। যারা এখনো দ্বিতীয় ধাপে আবেদন করেনি তারা নির্ধারিত ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন করতে পারবেন।

বুধবার আন্তঃশিক্ষাবোর্ড থেকে জানা যায়, বুধবার সন্ধ্যা ৭টা পযন্ত দ্বিতীয় ধাপে আবেদন করেছেন ১ লাখ ৮৬ হাজার ৩০৩ শিক্ষার্থী। এছাড়া প্রথম ধাপে মনোনয়ন পাওয়া ১২ লাখ ৬১ হাজার ৭৯৭ জনের মধ্যে ভর্তির নিশ্চায়ন করেছেন ১০ লাখ ২৬ হাজার ৬৫৭ জন।

দ্বিতীয় ধাপে ভর্তির আবেদনের সময়ও একজন শিক্ষার্থী সর্বনিম্ন পাঁচটি এবং সর্বোচ্চ ১০টি কলেজে পছন্দক্রমে দিতে পারবেন। এ ধাপের আবেদনের ফল আগামী শনিবার (১৬ সেপ্টেম্বর) প্রকাশ করা হবে। ১৭ ও ১৮ সেপ্টেম্বর কলেজ নিশ্চায়নের সুযোগ পাবেন দ্বিতীয় ধাপে নির্বাচিতরা। মোবাইল ব্যাংকিং চার্জ ছাড়া রেজিস্ট্রেশন ফি ৩৩৫ টাকা (ওয়েবসাইটে উল্লেখিত অপারেটরের মাধ্যমে) জমা দিয়ে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন সম্পন্ন করতে হবে।

আগামী ২০ ও ২১ সেপ্টেম্বর তৃতীয় পর্যায়ের আবেদন নিয়ে ২৩ সেপ্টেম্বর ফল প্রকাশ করা হবে। ২৪ ও ২৫ সেপ্টেম্বর তৃতীয় ধাপের নির্বাচন নিশ্চায়ন শেষে ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি কার্যক্রম চলবে।

এর আগে গত ২৮ জুলাই এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছিল।

একাদশে ভর্তির আবেদন পদ্ধতি জানতে  এই লিংকে ক্লিক করুন । 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!