• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

জাবির ছাত্রী হলে আগুন


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৪, ০৪:০৯ পিএম
জাবির ছাত্রী হলে আগুন
সিগারেটের আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। ছবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নবনির্মিত ফজিলাতুন্নেছা হলের একটি কক্ষে আগুন লাগার ঘটনা ঘটেছে। সিগারেট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) সকালে হলের অষ্টম তলায় ৮১০ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে ৯টার দিকে ৮১০ নম্বর কক্ষ থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। তাৎক্ষণিকভাবে হলের ওয়ার্ডেন ও কর্মকর্তাদের বিষয়টি জানানো হয়। পরে ওয়ার্ডেনের উপস্থিতিতে কর্মচারীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। তখন খাটের পাশে একটি অ্যাশট্রেতে ২০-৩০টি সিগারেটের ফিল্টার পাওয়া যায়। তাই সিগারেট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে পাশের কক্ষের এক ছাত্রী বলেন, “গতকাল রাত থেকেই আমরা গন্ধ পাচ্ছিলাম। ভেবেছিলাম বাইরে থেকে আসছে। কিন্তু সকালে দেখি রুমের ভেতর থেকে ধোঁয়া বের হচ্ছে। পরে আমি নিচে নেমে ম্যামকে জানিয়েছি।”

হলের ওয়ার্ডেন সহযোগী অধ্যাপক ড. আফসানা হক বলেন, “সকালে মেয়েরা জানানোর সঙ্গে সঙ্গেই আমি চলে এসেছি। তারপর সেখানে আগুন নেভানো পর্যন্ত উপস্থিত ছিলাম। ঘটনার সময় রুম তালা দেওয়া ছিল। প্রভোস্টের উপস্থিতিতে আমরা বসে এটা একটা ব্যবস্থা নেব।”

হলের প্রভোস্ট অধ্যাপক ড. মুহাম্মদ ছায়েদুর রহমান বলেন, “হলের ভেতরে আগুন লাগার ঘটনা শুনেছি। আমি একটু অসুস্থ থাকায় আজকে অফিসে যাইনি। আগামীকাল ওয়ার্ডেন ও ছাত্রীদের সঙ্গে বসে বিস্তারিত জানাব।”

Link copied!