• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

জাবিতে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৫:৫০ পিএম
জাবিতে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। ছবি : সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ২২ ফেব্রুয়ারি থেকে এ পরীক্ষা শুরু হয়ে চলবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) সৈয়দ মো. আলী রেজা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২২ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে ৫ শিফটে বিকেল ৫টা পর্যন্ত এ ইউনিটের (গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরের দিন ২৫ ফেব্রুয়ারি প্রথম শিফটে সি ১ (কলা ও মানবিকী অনুষদের নাটক ও নাট্যতত্ত্ব ও চারুকলা বিভাগ), দ্বিতীয় শিফট থেকে শেষ শিফট পর্যন্ত কলা ও মানবিকী অনুষদ ও বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৭ ও ২৮ ফেব্রুয়ারি ডি ইউনিটের (জীববিজ্ঞান অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২৯ ফেব্রুয়ারি প্রথম ও দ্বিতীয় শিফটে বি ইউনিট (সমাজ বিজ্ঞান ও আইন অনুষদ), তৃতীয় শিফটে ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) এবং চতুর্থ ও পঞ্চম শিফটে ই ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ ছাড়া ৩ মার্চ সি১ ইউনিটে উত্তীর্ণ শিক্ষার্থীদের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৫ মার্চ চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। নাটক ও নাট্যতত্ত্ব ও চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষার সময় প্রয়োজনীয় সরঞ্জাম সঙ্গে আনতে হবে।

কোনো প্রার্থীর দুটি বিভাগে একই সময়ে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হলে প্রার্থী সংশ্লিষ্ট বিভাগের সভাপতির কাছে লিখিতভাবে আবেদন করে তারিখ ও সময় সমন্বয় করে নিতে পারবেন বলে জানান আবু হাসান।

এছাড়া ভর্তি পরীক্ষা সম্পর্কিত বিস্তারিত তথ্য এই ওয়েবসাইটে পাওয়া যাবে।
 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!