বশেমুরবিপ্রবিতে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস পালিত


বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২, ০৮:৫৪ পিএম
বশেমুরবিপ্রবিতে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস পালিত

নানা আয়োজনের মধ্য দিয়ে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস-২০২২ পালিত হয়েছে।

এ উপলক্ষ্যে সোমবার (৫ ডিসেম্বর) বেলা ১১টায় র‍্যালি ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। পাশাপাশি সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে দিনব্যাপী অসহায় মানুষের জন্য শীতবস্ত্র সংগ্রহ করা হয়ে। এসময়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব, প্রক্টর ড. মো. কামরুজ্জামান, সহকারী প্রক্টর সাদ্দাম হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের ১৬টি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে স্বেচ্ছাসেবী সংগঠন ইন্সপারেশন ফর হিউম্যান ওয়েলফেয়ারের প্রতিষ্ঠাতা নজরুল ইসলাম বলেন, “একজন শিক্ষার্থী হিসেবে সমাজের প্রতি আমাদের দায়বদ্ধতা রয়েছে। সেই দায়বদ্ধতা থেকে এগিয়ে আসা। পাশাপাশি আমাদের যারা সহায়তা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।”

প্রক্টর ড. মো.কামরুজ্জামান বলেন, “বিশ্ব সেচ্ছাসেবী দিবসে শিক্ষার্থীদের এমন আয়োজন সত্যিই প্রশংসার দাবি রাখে। ছাত্রাবস্থায় সামাজিক এসব কার্যক্রম জীবনকে সুন্দর করতে ভূমিকা রাখে। এ সংক্রান্ত যেকোনো সাহায্য ও পরামর্শের দরকার হলে আমরা পাশে থাকব।”

স্বেচ্ছাসেবী শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব বলেন, “সেবা মানবজীবনের ব্রত। মানুষ মানুষের পাশে থাকবে এটাই কাম্য। আমাদের বিশ্ববিদ্যালয়ের সামাজিক সংগঠনগুলো সবসময় সমাজের অসহায় মানুষের পাশে থাকুক এই কামনা করি।”

জাতিসংঘের সাধারণ পরিষদের ঘোষণা অনুযায়ী ১৯৮৬ সালের ৫ ডিসেম্বর বিশ্বব্যাপী আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস পালিত হয়ে আসছে।

Link copied!