• ঢাকা
  • বুধবার, ২৬ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

ঢাবিতে অনুষ্ঠিত হলো দেশের প্রথম সিএএস একাডেমিক সম্মেলন


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০৭:০১ পিএম
ঢাবিতে অনুষ্ঠিত হলো দেশের প্রথম সিএএস একাডেমিক সম্মেলন

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এবং আমেরিকান কেমিক্যাল সোসাইটির সিএএস বিভাগের উদ্যোগে প্রথম সিএএস সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে। ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে এই সম্মেলন উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দেশের আর্থ-সামাজিক উন্নয়ন এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের জন্য মৌলিক গবেষণা পরিচালনার ওপর গুরুত্বারোপ করেন।

ড. মো. আখতারুজ্জামান বলেন, ‘সিএএস সাইফাইভার’ পদ্ধতি প্রয়োগের মাধ্যমে গবেষকদের অত্যাধুনিক বৈজ্ঞানিক গবেষণা পরিচালনা করতে হবে। শিক্ষাবিদ, গবেষক ও শিক্ষার্থীরা এই সম্মেলন থেকে বৈজ্ঞানিক গবেষণা ও আবিষ্কারের ক্ষেত্রে বিভিন্ন উদ্ভাবনী কৌশল সম্পর্কে জানতে পারবেন বলে উপাচার্য আশা প্রকাশ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসী অনুষদের ডিন অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছারের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক অধ্যাপক ড. মো. নাসিরউদ্দিন মুন্সী, ক্লিনিক্যাল ফার্মেসি ও ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক ড. এস এম আব্দুর রহমান, থাইল্যান্ডের চুলালংকর্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তিরাউত ভিলাইভান, সিএএস-এর সিনিয়র আঞ্চলিক পরিচালক মিস জো-আন চিয়া এবং আঞ্চলিক ব্যবস্থাপক আন্দ্রে ম্যাকি বক্তব্য রাখেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!