• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ঢাবিতে আনোয়ার হোসেন ট্রাস্ট ফান্ড গঠন


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ০৫:৪৮ পিএম
ঢাবিতে আনোয়ার হোসেন ট্রাস্ট ফান্ড গঠন
ছবি: প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ‍‍`আলহাজ্ব আনোয়ার হোসেন ট্রাস্ট ফান্ড’ শীর্ষক নতুন একটি ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠা করা হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) উপাচার্য দফতর আয়োজিত এক অনুষ্ঠানে আনোয়ার গ্রুপের চেয়ারম্যান মানোয়ার হোসেন এই ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার লক্ষ্যে ২০ লাখ টাকার একটি চেক বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

এসময় উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এই ট্রাস্ট ফান্ড গঠনের জন্য দাতা পরিবারের সদস্যদেরকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, “এর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদভূক্ত বিভাগসমূহের মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীরা পড়াশোনায় উৎসাহিত ও অনুপ্রাণিত হবে।”

আনোয়ার গ্রুপের সাথে ট্রাস্ট ফান্ড গঠনের মাধ্যমে আজ যে সম্পৃক্তিতা ও সহযোগীতার সূত্রপাত হলো, তা আগামীতে আরও বৃদ্ধি পাবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, আনোয়ার গ্রুপের ভাইস-চেয়ারম্যান হোসেন মেহমুদ, ব্যবস্থাপনা পরিচালক হোসেন খালেদ, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম এবং ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের বিভিন্ন বিভাগের ১০ জন মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হবে।

অনুষ্ঠানে আনোয়ার গ্রুপের চেয়ারম্যান মানোয়ার হোসেন তাদের বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ১০ জন শিক্ষার্থীদের ইন্টার্নশিপ প্রদান করার ঘোষণা দেন।

Link copied!