• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

জবির ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নানা আয়োজন


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ০৯:২২ পিএম
জবির ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নানা আয়োজন

আগামী ১৯ অক্টোবর উদযাপন হতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) দিবস। মঙ্গলবার (১৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০ অক্টোবর শুক্রবার সাপ্তাহিক ছুটি বিধায় ১৯ অক্টোবর বৃস্পতিবার ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস- ২০২৩, এবং ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হবে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় কর্তৃক দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শুরুতে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে সকাল সাড়ে ৯টায় জাতীয় পতাকা, জগনাথ বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীত পরিবেশন করা হবে। তারপর, ৯ টায় ৪০ মিনিটে বেলুন ও পায়রা উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের শুভ উদ্বোধন করবেন উপাচার্য।

এরপর, বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু মুরালে ৯টা ৫০ মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করা হবে। বিশ্ববিদ্যালয়ের দিবস উপলক্ষে সকাল ১০টায় আনন্দ র্যালি জবি ক্যাম্পাস থেকে রায়সাহেব বাজার দিয়ে ভিক্টোরিয়া অতিক্রম করে ক্যাম্পাসে প্রবেশ করবে। আনন্দ র্যালি থেকে ফিরে ১০টা ৪৫ মিনিটে ভাষা শহীদ রফিক ভবনের নিচ তলায় প্রকাশনা উৎসবের উদ্বোধন করা হবে। এরপর বেলা ১১টায় বার্ষিক চারুকলা প্রদর্শনীর শুভ উদ্বোধন।

ক্যাম্পাসের কেন্দ্রীয় মিলনয়াতনে ১১টা ১৫ মিনিট থেকে ১২টা পর্যন্ত নাটক (নকশী কাঁথার মাঠ) পরিবেশন করা হবে। পর্যায়ক্রমে, মুজিব মঞ্চে ১২টা থেকে ৫টা ৪৫ মিনিট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিক্ষক ও কর্মকর্তাদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং জবির সাংস্কৃতিক কেন্দ্র, আবৃত্তি সংসদ ও উদীচী শিল্পীগোষ্ঠির পরিবেশনা অনুষ্ঠিত হবে।

সবশেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের (ব্যান্ডদল) অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আয়োজনের সমাপ্তি ঘোষণা করা হবে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!