• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

নারী দিবসে বশেমুরবিপ্রবিতে ‘প্যাড ব্যাংক’ স্থাপন


বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৮, ২০২৩, ০৫:০০ পিএম
নারী দিবসে বশেমুরবিপ্রবিতে ‘প্যাড ব্যাংক’ স্থাপন

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ‘প্যাড ব্যাংক’ স্থাপন করা হয়েছে।

বুধবার (৮ মার্চ) বেলা ১১টায় ভলান্টিয়ার ফর বাংলাদেশ ও ইন্সপিরেশন ফর হিউম্যান ওয়েলফেয়ারের উদ্যোগে এই ‘প্যাড ব্যাংক’ স্থাপন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীরা বিনা মূল্যে যেকোনো সময় প্যাড ব্যাংক থেকে সুবিধা নিতে পারবে।

প্যাড ব্যাংক উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. কামরুজ্জামান, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহকারী অধ্যাপক মো. ফায়েকুজ্জামান। এ ছাড়া উপস্থিত ছিলেন ভলান্টিয়ার ফর বাংলাদেশ ও ইন্সপিরেশন ফর হিউম্যান ওয়েলফেয়ারের সদস্যসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

গোপালগঞ্জ জেলা ভলান্টিয়ার ফর বাংলাদেশের সভাপতি ওমর ফারুক অপু বলেন, “আমাদের সংগঠনের বেশির ভাগ সদস্য বিশ্ববিদ্যালয়ের। অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীরা হলে থাকার কারণে পিরিয়ডের সময় তারা প্যাডের সুবিধা পায় না। সে জন্য আমরা বিশ্ববিদ্যালয়ে প্যাড ব্যাংক স্থাপন করেছি৷ এখান থেকে নারী শিক্ষার্থীরা বিনা মূল্যে প্রয়োজনীয় প্যাড নিতে পারবে।”

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. কামরুজ্জামান বলেন, “নারী দিবসে ভিন্নধর্মী এই আয়োজনে বিশ্ববিদ্যালয় প্রশাসন খুবই খুশি। বিশেষ করে নারীদের প্রয়োজনীয় এমন একটি অপরিহার্য বিষয়ে এমন উদ্যোগ গ্রহণ করায় সংগঠনগুলোকে ধন্যবাদ জানাই।”

Link copied!