• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
প্রধানমন্ত্রীর শিক্ষাসহায়তা ট্রাস্ট

একাদশ ও আলিমের শিক্ষার্থীরা পাবে ভর্তি সহায়তা , আবেদন শুরু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ১২:৩৯ পিএম
একাদশ ও আলিমের শিক্ষার্থীরা পাবে ভর্তি সহায়তা , আবেদন শুরু
ছবি: সংগৃহীত

একাদশ শ্রেণি ও আলিম প্রথম বর্ষে ভর্তি হওয়া অসচ্ছল শিক্ষার্থীদের কলেজে ভর্তি নিশ্চিত করতে অর্থ সহায়তা দেবে প্রধানমন্ত্রীর শিক্ষাসহায়তা ট্রাস্ট। এ টাকা পেতে অসচ্ছল শিক্ষার্থীদের আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

সোমবার (১৯ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের ওয়েবসাইটে এ–সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছে প্রধানমন্ত্রীর শিক্ষাসহায়তা ট্রাস্ট।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর শিক্ষাসহায়তা ট্রাস্ট থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, কারিগরি শিক্ষা অধিদপ্তর ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের অধীন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের ভর্তি নিশ্চিত করতে ভর্তিসহায়তা দেওয়া হবে। ভর্তিসহায়তা পেতে শিক্ষার্থীকে নির্ধারিত ওয়েবসাইটে (‌www.eservice.pmeat.gov.bd/admission) প্রবেশ করে অনলাইনে অবেদন করতে হবে।

এতে আরও বলা হয়, সরকারি-আধা সরকারি-স্বায়ত্তশাসিত ও সাংবিধানিক প্রতিষ্ঠানে কর্মরত ১৩ থেকে ২০তম গ্রেডের কর্মচারীদের সন্তানেরা আর্থিক অনুদান পাওয়ার জন্য বিবেচিত হবে। অন্যান্য ক্ষেত্রে মা–বাবা বা অভিভাবকের বার্ষিক আয় দুই লাখ টাকার কম হতে হবে।

প্রাক্তন ছিটমহলে অবস্থিত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আবেদনকারী শিক্ষার্থী সহ চট্টগ্রাম, রংপুর ও ঢাকা জেলার ১০টি উপজেলার আবেদনকারী শিক্ষার্থীরা সরাসরি এই উপবৃত্তির জন্য নির্বাচিত হবে বলে বিজ্ঞপ্তি উল্লেখ করা হয়।

ই-ভর্তিসহায়তা ব্যবহার নির্দেশিকা অনুসরণ করে প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করে ১২ ডিসেম্বরের মধ্যে সিস্টেম ব্যবহার করে আবেদন করা যাবে।

বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখতে এই লিংকে ক্লিক করুন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!