• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৫ শা’বান ১৪৪৫

ডেঙ্গুতে জবি শিক্ষার্থীর মৃত্যু


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৪, ২০২৩, ১১:২৬ এএম
ডেঙ্গুতে জবি শিক্ষার্থীর মৃত্যু
রুদ্র চন্দ্র সরকার

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রুদ্র চন্দ্র সরকার নামের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) রাত ১টার দিকে রাজধানীর মিরপুরের ডেল্টা হাসপাতালে আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

রুদ্র চন্দ্র সরকার বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি রংপুর বিভাগের কুড়িগ্রাম জেলায়।

নৃবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সানজিদা ফারহানা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ২২ ‍জুলাই থেকে অসুস্থ ছিলেন রুদ্র। প্রথমে রংপুরের একটি স্থানীয় ক্লিনিকে ভর্তি করানো হয়েছিল তাকে। পরে অবস্থার অবনতি হলে বুধবার রাতে ডেল্টা হসপিটালে ভর্তি করা হয়। প্রথমে ডেঙ্গু হলেও পরে কিডনিতে সমস্যা ও নিউমোনিয়া ধরা পড়ে। বৃহস্পতিবার রাতে কোমায় চলে যান তিনি।

রুদ্রর মৃত্যুতে শোক জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

এর আগে ২০২১ সালের ৯ সেপ্টেম্বর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৬-১৭ সেশনের (১২তম ব্যাচ) শিক্ষার্থী আল-আমিন লেবু মারা যান। একই বছরের ১১ জুন বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) শিক্ষার্থী রাহাত আরা মিমি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা যান।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!