• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

শাবিতে রুম সংকটে সাংস্কৃতিক কার্যক্রম ব্যাহত হচ্ছে


শাবি প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩, ০৫:২৫ পিএম
শাবিতে রুম সংকটে সাংস্কৃতিক কার্যক্রম ব্যাহত হচ্ছে
মতবিনিময় সভার দৃশ্য। ছবি: প্রতিনিধি

রুম সংকটে সাংস্কৃতিক কার্যক্রম ব্যাহত হচ্ছে বলে মন্তব্য করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) নাট্য বিষয়ক সংগঠন থিয়েটার সাস্ট এর সদস্যরা।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল ১১ টায় শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাথে এক মতবিনিময়কালে এসব কথা বলেন তারা।

মতবিনিময় সভায় প্রেসক্লাবের সহ-সভাপতি রাহাত হাসান মিশকাত এর সঞ্চালনায় ও সভাপতি নুরুল ইসলাম রুদ্র এর সভাপতিত্বে থিয়েটার সাস্ট এর সভাপতি পলাশ বখতিয়ার, সহ-সভাপতি কৌশিক মজুমদার নীলয়, সাধারণ সম্পাদক রানা বাবু, সাংগঠনিক সম্পাদক রশিদ আবরার, দপ্তর সম্পাদক মৃদুল রাজবংশী কৌশিক, সহ-সাধারণ সম্পাদক হালিমা খানম শশী, আলোক সম্পাদক নাফিজ রহমান সৌমিক, সহ-সাংগঠনিক সম্পাদক সানজিদা আক্তার ও সহ-প্রচার সম্পাদক কাজী ঝুমাইয়া হোসাইন উপস্থিত ছিলেন।

থিয়েটার সাস্ট এর সদস্যরা বলেন, বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন গুলো দীর্ঘদিন ধরে রুম সংকটে ভুগছেন। ইউনিভার্সিটি সেন্টারের মাত্র দুটি রুমে সাংস্কৃতিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন সাংস্কৃতিক কর্মীরা। বর্তমানে এর সাথে নতুন করে যোগ হয়েছে বিভিন্ন বিভাগ। বিভাগগুলো থেকে শিক্ষার্থীদেরকে রুম না দেওয়ার কারণে তারাও এখানে এসে রিহার্সাল করেন। ফলে রুম সংকটের মাত্রা আরো বেশি তীব্র হয়েছে।

প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম রুদ্র বলেন, সাংস্কৃতিক সংগঠনগুলো বিশ্ববিদ্যালয়কে সবসময় আনন্দমুখর করে রাখে। থিয়েটার সাস্ট নাটকের মাধ্যমে সামাজিক অবক্ষয় তুলে ধরে নানা দিকনির্দেশনা প্রদান করে। তাদের কাজের ধারা অব্যাহত রাখতে শাবি প্রেসক্লাব সর্বদা পাশে থাকবে।

মতবিনিময় শেষে শাবি প্রেসক্লাবকে একটি বই উপহার দেন থিয়েটার সাস্ট‍‍`র সদস্যরা। 

Link copied!