• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

চবিতে ছাত্রলীগের সংঘর্ষ, পাঁচ বহিরাগত আটক


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩, ০৩:০৪ পিএম
চবিতে ছাত্রলীগের সংঘর্ষ, পাঁচ বহিরাগত আটক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের পর বহিরাগতকে আটক করা হয়েছে। এ সময় দুটি আবাসিক হলে অভিযান চালিয়ে বেশ কিছু লাঠিসোঁটা, স্টাম্প ও কয়েকটা রামদা জব্দ করা হয়।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টা থেকে পুলিশ প্রায় ঘণ্টাব্যাপী এ অভিযান পরিচালনা করে। এর আগে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ও শুক্রবার দুই দফায় সংঘর্ষে জড়ায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বগিভিত্তিক দুটি পক্ষ সিএফসি ও সিক্সটি নাইনের কর্মীরা। এতে উভয় পক্ষের ১০ জন আহত হন।

পরে শুক্রবার রাত ১০টার দিকে প্রক্টরিয়াল বডির নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শাহ জালাল ও শাহ আমানত হলে তল্লাশি অভিযান চালায় পুলিশ। শাহ আমানত হলে শাখা ছাত্রলীগের সহসভাপতি সাদাফ খান নেতৃত্বাধীন পক্ষ সিএফসি এবং শাহ জালাল হলে সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী সিক্সটি নাইন পক্ষের আধিপত্য রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূরুল আজিম সিকদার বলেন, গতকালের ঘটনার জেরে আজকেও ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনার পরিপ্রেক্ষিতে পুলিশের সহযোগিতায় অভিযান চালানো হয়েছে। কিছু দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা উদ্ধার করা হয়েছে। এ ছাড়া পাঁচজন বহিরাগতকে আটক করা হয়েছে। তাদের বিষয়ে পুলিশ প্রশাসন ব্যবস্থা নেবে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!