• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১১ মুহররম ১৪৪৫

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২২, ০৮:০৬ পিএম
বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসসের (জবিআস) আয়োজনে ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় আবৃত্তি প্রতিযোগিতা ২০২২’ অনুষ্ঠিত হয়েছে৷ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৭০ জন শিক্ষার্থীর অংশগ্রহণে শুক্রবার (২৬ আগস্ট) এ প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

এতে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমেদ। এছাড়া প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ।

এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি সংসদের শিক্ষা ও প্রশিক্ষণ উপদেষ্টা ও সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কে. এম. সুজাউদ্দিন।

প্রতিযোগিতার প্রথম ধাপে নির্ধারিত কবিতা ছিল ‘আমি আজ কারো রক্ত চাইতে আসিনি’ এবং ‘৩২ নম্বর মেঘের ওপারে’ দ্বিতীয় ধাপে নির্ধারিত কবিতা ছিল ‘মহাকাব্যের ট্র্যাজেডি’ এবং সমাপনী ধাপে প্রতিযোগীদের স্ব-নির্বাচিত কবিতা আবৃত্তির সুযোগ দেওয়া হয়৷ এক্ষেত্রে একটি ধাপে উত্তীর্ণরাই কেবল পরবর্তী ধাপে অংশগ্রহণের সুযোগ পান৷

এতে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি মণ্ডলীর সদস্য রেজীনা ওয়ালি লীনা, সাংগঠনিক সম্পাদক আহসান উল্লাহ তমাল এবং কথা আবৃত্তি চর্চা কেন্দ্রের সহ-সভাপতি এনামুল হক বাবু।

জবি আবৃত্তি সংসদের সাধারণ সম্পাদক আনন্যামা নাসুহা নুহিনের সঞ্চালনায় প্রতিযোগিতাটির অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির উপদেষ্টা ও ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক কামরুল ইসলাম জুয়েল। এছড়াও উপস্থিত ছিলেন সংগঠনটির সাবেক উপদেষ্টা ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মহিউদ্দিন প্রমুখ।

জবিআস -এর সভাপতি মো. জহির উদ্দিনসহ অনুষ্ঠানে সাংগঠনিক সম্পাদক এহসানুল হক রকি, গ্রন্থাগার সম্পাদক ফারিহা আলম লাবণ্য, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতা শেষে নির্বাচিত তিনজনের নাম ঘোষণা করা হয়। প্রথম স্থান অধিকার করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অনামিকা গাইন, দ্বিতীয় স্থান অধিকার করেন একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অমৃতা বিশ্বাস রিয়া এবং তৃতীয় স্থান অধিকার করেন বাঙলা কলেজের শিক্ষার্থী জাহেদ হাসান।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদের আয়োজনে এবং বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সহযোগিতায় প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।
 

Link copied!