• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

নোবিপ্রবিতে শহীদ রুমী ভবন উদ্বোধন


নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২১, ০৫:০৭ পিএম
নোবিপ্রবিতে শহীদ রুমী ভবন উদ্বোধন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বিএনসিসি ও স্কাউটদের জন্য নবনির্মিত শহীদ ক্যাডেট সার্জেন্ট রুমী ভবন এবং বিএনসিসি ওয়েবসাইটের উদ্বোধন করা হয়েছে। 

বুধবার (৮ সেপ্টেম্বর) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. দিদার-উল-আলম। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, “বিএনসিসি ও রোভার স্কাউট যেকোনো বিশ্ববিদ্যালয়ের একটি গুরুত্বপূর্ণ সংগঠন। এক্সট্রা কারিকুলাম অ্যাক্টিভিটির অংশ হিসেবে একটি বিশ্ববিদ্যালয়ে বিএনসিসি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।” 

উপাচার্য আরও বলেন, “এ ভবনটি বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাডেট সার্জেন্ট রুমীর নামে হওয়াতে তাঁকে সম্মান জানাতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত ও সম্মানিত বোধ করছি। বিএনসিসিতে যারা অংশগ্রহণ করেন তারা সর্বদা কর্মঠ এবং শৃঙ্খলাবদ্ধ থাকেন, যা তাদের ছাত্রজীবনের জন্য খুবই সহায়ক। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগেও তারা মানুষকে সাহায্যের জন্য এগিয়ে আসেন, যা খুবই প্রশংসনীয়। দেশের উন্নয়নের পাশাপাশি এ বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রক্রিয়া চলমান।”

বিএনসিসির পিইউও এ কিউ এম সালাউদ্দীন পাঠানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেন, আইআইএস এর পরিচালক (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মজনুর রহমান, ভাষাশহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট ড. মেহেদী হাসান রুবেল, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ জসীম উদ্দিন, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরের পরিচালক, বীর মুক্তিযোদ্ধা এ এইচ এম নিজাম উদ্দিন চৌধুরী।

Link copied!