• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১, ৪ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীতে সাপের কামড়ে যুবকের মৃত্যু


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৩, ০৫:৫৬ পিএম
নোয়াখালীতে সাপের কামড়ে যুবকের মৃত্যু

নোয়াখালীর চাটখিলে বিষাক্ত সাপের কামড়ে নূপুর কর্মকার (৩৩) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) রাত ৩টার দিকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নূপুর কর্মকার উপজেলার বদলকোট ইউনিয়নের হরিকৃষ্ণপুর এলাকার কুন্তল কর্মকারের ছেলে। তিনি সোনাইমুড়ী উপজেলা প্রশাসন কার্যালয়ে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে কর্মরত ছিলেন।

খোঁজ নিয়ে জানা যায়, মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে নিজের বাড়ির উঠানে মোবাইল ফোনে কথা বলার সময় একটি বিষাক্ত সাপ তার পায়ে কামড় দেয়। পরে তার বড় ভাই নূপুরকে চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান। সেখানে সাপের কামড়ের অ্যান্টিভেনম না থাকায় জেলা সদর হাসপাতালে যোগাযোগ করেন। কিন্তু সেখানেও সাপের কামড়ের অ্যান্টিভেনম প্রয়োগের ব্যবস্থা না থাকায় তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চাটখিল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. খন্দকার মোস্তাক আহমেদ অ্যান্টিভেনম না থাকার কথা স্বীকার করে বলেন, “নোয়াখালী জেলাতে বিষধর সাপের ভ্যাকসিন দেওয়ার যথাযথ ব্যবস্থা না থাকায় তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কুমিল্লা পাঠাই। পরে সেখানে যাওয়ার পথে রোগী মারা যায়।”  

Link copied!