• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

বালুবাহী বাল্কহেড ডুবে শ্রমিকের মৃত্যু, নিখোঁজ ৩


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ০৯:৪৮ পিএম
বালুবাহী বাল্কহেড ডুবে শ্রমিকের মৃত্যু, নিখোঁজ ৩
বাল্কহেড ডুবি। ছবি : প্রতিনিধি

চট্টগ্রামের সন্দ্বীপে বাল্কহেড ডুবে যাওয়ার চার দিন পর নবীর হোসেন (১৯) নামে এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখনো বাল্কহেডের তিন শ্রমিক নিখোঁজ রয়েছেন।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে সীতাকুণ্ড উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের আকিলপুর সৈকত সংলগ্ন সাগর উপকূল থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত নবীর হোসেন লক্ষ্মীপুর জেলার আলেকজেন্ডার থানার সবুজ এলাকার মো. ইব্রাহিমের ছেলে। এছাড়া নিখোঁজ রয়েছেন মো. মান্নান (২৬), আবদুল হান্নান (১৯) এবং সোনা মিয়া (৫৫)।

পুলিশ জানায়, গত ২৫ ফেব্রুয়ারি সীতাকুণ্ডের ভাটিয়ারী সাগর উপকূল থেকে বালুবাহী বাল্কহেডটি সন্দ্বীপের উদ্দেশ্যে রওনা হয়। বাল্কহেডটি সন্দ্বীপ চ্যানেলের চার কিলোমিটার এলাকা অতিক্রমকালে বড় ঢেউয়ের কবলে পড়ে ইঞ্জিনের অংশ ডুবে যায়। এতে নিখোঁজ হন ওই বাল্কহেডে থাকা চার শ্রমিক। তাদের উদ্ধারে অভিযান চালায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল। এ ঘটনায় গত ২৭ ফেব্রুয়ারি রাতে বাল্কহেডের মালিক সৈয়দ জুনাইদুল হক বাদী হয়ে সীতাকুণ্ড থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

সীতাকুণ্ড মডেল থানার পরিদর্শক (তদন্ত) আবু সাঈদ জানান, চার দিন পর বাল্কহেডে থাকা চার শ্রমিকের মধ্যে নবীর মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে এখনো তিন শ্রমিক নিখোঁজ রয়েছেন। মরদেহ উদ্ধারের পর সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়। আইনগত প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে নবীর হোসেনের মরদেহ হস্তান্তর করা হয়েছে।

Link copied!