• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

ইউনিয়ন পরিষদের পেছনের ভুট্টাক্ষেতে পড়েছিল ভিজিএফের চাল


রংপুর প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৪, ২০২৩, ০৬:৫৭ পিএম
ইউনিয়ন পরিষদের পেছনের ভুট্টাক্ষেতে পড়েছিল ভিজিএফের চাল

রংপুর সদর উপজেলায় চন্দনপাট ইউনিয়ন পরিষদের পেছনের একটি ভুট্টাক্ষেতে সরকারি বরাদ্দকৃত ভিজিএফের চাল পড়ে থাকতে দেখে নিয়ে যান স্থানীয়রা।

মঙ্গলবার (১৩ জুন) বিকেলে এ ঘটনা ঘটে। পরে বিষয়টি জানাজানি হলে বুধবার (১৪ জুন) উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করেন।

স্থানীয়রা জানান, মঙ্গলবার (১৩ জুন) ভিজিএফের কার্ডধারীদের মাঝে চাল বিতরণ করা হয়। চাল বিতরণের ফাঁকে বিকেলের দিকে ভুট্টাক্ষেতে প্রকৃতির ডাকে সাড়া দিতে গেলে সেখানে এলোমোলোভাবে চালের বস্তাগুলো পড়ে থাকতে দেখা যায়। খবরটি বাইরে ছড়িয়ে পড়লে উপস্থিত লোকজন ভুট্টাক্ষেতে ঢুকে চালের বস্তাগুলো যে যার মতো করে নিয়ে যান। তবে চালগুলো ভুট্টা ক্ষেতে কে রেখেছেন সে বিষয়ে ইউনিয়ন চেয়ারম্যান বা কোনো ইউপি সদস্য স্বীকার না করায় চালগুলো এলাকার লোকজন যে যার মতো করে নিয়ে যান।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান বলেন, “আমি হজে যাচ্ছি, তাই চাল বিতরণ ও দেখভালের দায়িত্ব ছিল সংরক্ষিত আসনের মহিলা ইউপি সদস্য রত্না পারভীন, ইউপি সদস্য তাজুল ইসলাম ও ফরহাদ হোসেনের ওপর।”

রংপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর নাহার বেগম বলেন, “খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ভিজিএফের চাল ভুট্টাক্ষেত থেকে লুটপাট হয়েছে, প্রাথমিক তদন্তে এর সত্যতা পাওয়া গেছে। তবে কী পরিমাণ চাল ছিল এবং সেই চাল কীভাবে সেখানে গেলো তা জানা যায়নি। বিষয়টি নিশ্চিত হতে তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত সাপেক্ষে বিস্তারিত জানা যাবে।

Link copied!