• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, ৬ শাওয়াল ১৪৪৫

অবৈধভাবে মজুত করা চাল পেল এতিম-দুস্থরা


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: মে ১৭, ২০২৩, ০৯:৪৭ পিএম
অবৈধভাবে মজুত করা চাল পেল এতিম-দুস্থরা

বরগুনার বেতাগীতে জেলেদের মাঝে বিতরণ করতে দেওয়া দুই লাখ টাকার ১০০ বস্তা ভিজিএফের চাল স্থানীয় জনপ্রতিনিধিদের যোগসাজশে একটি বাড়িতে অবৈধভাবে মজুত করা হয়েছিল। পরে তা উদ্ধার করে মামলা করেছিলেন উপজেলা মৎস্য বিভাগের এক কর্মকর্তা। অবশেষে আদালতের নির্দেশে ওই চাল গরীব, দুস্থ ও এতিমখানায় বিতরণ করা হয়েছে।

বুধবার (১৭ মে) বিকালে বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরে এ চাল বিতরণ করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাসেল মজুমদার, মো. নাহিদ হোসেন, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাকিবুল হাসান।

এ সময় অন্যান্যদের মধ্যে সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) সঞ্জীব দাস, কোর্ট ইন্সপেক্টর বশিরুল আলম, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাফর হোসেন হাওলাদার প্রমুখ উপস্থিত ছিলেন।

জব্দ করা ১০০ বস্তা চাল থেকে আট কেজি করে মোট ৩৬২ জনকে ২ হাজার ৮৯৬ কেজি চাল বিতরণ করা হয়।  

মামলা সূত্রে জানা যায়, বেতাগীতে জেলেদের মাঝে বিতরণ করতে দেওয়া ১০০ বস্তা ভিজিএফের চাল স্থানীয় জনপ্রতিনিধিদের যোগসাজশে উপজেলার সদর ইউনিয়নের কবির হাওলাদারের বাড়িতে অবৈধ মজুত রাখা হয়। বিষয়টি জানতে পেরে গত ২ এপ্রিল উপজেলা নির্বাহী কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা এবং মামলার বাদী ঘটনাস্থল থেকে ওই চাল জব্দ করে উপজেলা পরিষদে সংরক্ষণ করেন। পরে গত ৪ এপ্রিল বিশেষ ক্ষমতা আইনে বেতাগী থানায় একটি মামলা করেন বেতাগী মৎস্য অফিসের মাঠ সহায়ক সঞ্জয় চন্দ্র দেবনাথ।

পরে বেতাগী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক মামলাটি আমলে নিয়ে পর্যালোচনা করেন এবং এরই ভিত্তিতে ভারপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট মালখানা একটি আদেশ জারি করেন। আদেশে জব্দ করা চালের তালিকা ও প্রতিবেদনপ্রাপ্ত হওয়ায় মামলার ধার্য তারিখে ১০ কেজি চাল নমুনা স্বরূপ রেখে বাকি পচনশীল আলামত চাল বিধি মোতাবেক নিষ্পত্তির ব্যবস্থা গ্রহণের আদেশ দেওয়া হয়। পাশাপাশি এতিমখানা, গরীব, দুস্থ ও প্রতিবন্ধীদের মাঝে বিতরণ করতে বলা হয়।

এরই পরিপ্রেক্ষিতে বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরে এ চাল বিতরণ করা হয়েছে বলে জানান সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাসেল মজুমদার।

Link copied!