• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

সাজেকে রাস্তা-বারান্দা-গাড়িতে রাত কাটছে পর্যটকদের


রাঙ্গামাটি প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২, ০৯:৪৫ পিএম
সাজেকে রাস্তা-বারান্দা-গাড়িতে রাত কাটছে পর্যটকদের

মেঘের রাজ্য নামে খ্যাত রাঙামাটির ‘সাজেক’ পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণীয় স্থান। এ কারণে সারা বছরজুড়ে সাজেকে থাকে পর্যটকের চাপ। তবে এবার টানা ছুটিতে সেই চাপ বেড়ে গেছে কয়েকগুণ। শুক্রবার-শনিবার (২৩-২৪ ডিসেম্বর) সাপ্তাহিক ছুটি ও রোববার (২৫ ডিসেম্বর) বড়দিনের ছুটিতে পর্যটকমুখর হয়ে উঠেছে সাজেক ভ্যালি।

সাজেকে রুইলুই, হেলিপ্যাড, কংলাক পাহাড় ও ঐতিহ্যবাহী লুসাই গ্রামে পর্যটকদের ভিড় লেগে আছে। তবে পাহাড়ের রূপ উপভোগ করতে গিয়ে এবারের টানা ছুটিতে সেখানে পর্যটকের চাপে দেখা দিয়েছে আবাসন সংকট। রিসোর্ট কটেজে রুম না পেয়ে অনেকে খোলা আকাশের নিচে তাঁবু টাঙিয়ে রাস্তায়, বারান্দায়, গাড়িতে রাত কাটিয়েছেন। আবার অনেক রুম না পেয়ে ফিরেও গেছেন।

সাজেক রিসোর্ট-কটেজ মালিক সমিতি সূত্রে জানা গেছে, সেখানে ১১২টির মতো রিসোর্ট-কটেজে সব রুম আগাম এক সপ্তাহ আগে বুকিং হয়ে গেছে। এতে প্রায় তিন হাজারের মতো পর্যটক থাকতে পারে। কিন্তু শুক্রবার সন্ধ্যায় রাস্তায় অনেক পর্যটক দেখে মাইকিং করা হয়। রুম না পেয়ে অনেকে তাঁবু টাঙিয়ে, কটেজের বারান্দায়, ক্লাব ঘরে, রাস্তায়, গাড়িতে রাত কাটিয়েছেন।

সাজেক রিসোর্ট ও কটেজ মালিক সমিতির সাধারণ সম্পাদক জেরী লুসাই বলেন, “টানা তিন দিনের ছুটিতে শুক্রবার থেকে আগামী এক সপ্তাহ 
আমাদের সাজেকের সব রিসোর্ট ও কটেজ আগাম বুকিং হয়ে গেছে। পর্যটকের ব্যাপক ভিড়। অনেক পর্যটক রুম না পেয়ে বাইরে রাত কাটিয়েছেন।”

পর্যটকদের উদ্দেশ্যে জেরী লুসাই বলেন, “আগামী এক সপ্তাহ যেন কেউ রুম বুকিং ছাড়া সাজেকে বেড়াতে না আসে। এলে বিপাকে পড়তে হবে।”

Link copied!