• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

রাসিক নির্বাচনে থাকবে পাঁচ স্তরের নিরাপত্তা


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: জুন ২০, ২০২৩, ০৩:০৬ পিএম
রাসিক নির্বাচনে থাকবে পাঁচ স্তরের নিরাপত্তা

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার মো. আনিসুর রহমান।

মঙ্গলবার (২০ জুন) সকালে রাসিক নির্বাচন উপলক্ষে আরএমপির পুলিশ লাইন্স মাঠে নিরাপত্তা বিষয়ক প্যারেড শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

আরএমপির কমিশনার বলেন, সব কেন্দ্রকেই গুরুত্বপূর্ণ হিসেবে ধরে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে। কোনো রকম বিশৃঙ্খলা ঘটতে দেওয়া হবে না। বুধবার ভোট গ্রহণকালে কেন্দ্রের নিরাপত্তায় প্রায় সাড়ে তিন হাজার পুলিশ সদস্য থাকবেন।

তিনি বলেন, শান্তি-শৃঙ্খলা নিরাপত্তা বজায় রাখার ক্ষেত্রে অতীতের যেকোনো নির্বাচনের চেয়ে এবারের রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন হবে একটি মডেল স্বরূপ। ভোটকেন্দ্রে বিশৃঙ্খলা করার কেনো সুযোগ নেই। বাংলাদেশ পুলিশ এখন স্মার্ট পুলিশ। এবারের সিটি নির্বাচনে তার প্রতিফলন ঘটবে।

এ সময় নির্বাচন পূর্ববর্তী ও নির্বাচন পরবর্তী সময়ে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুতির কথা জানান পুলিশ কমিশনার। তিনি বলেন, ১৫৫টি কেন্দ্রে ভোট গ্রহণ হবে। এর মধ্যে ১৪৮টি গুরুত্বপূর্ণ ও ৭টি সাধারণ ভোটকেন্দ্র। আমরা সব কেন্দ্রকেই গুরুত্বের সঙ্গে নিয়েছি। প্রতিটি কেন্দ্র এলাকায় পাঁচ স্তরের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। নির্বাচনকে সুষ্ঠু করতে ও পরিবেশ স্বাভাবিক রাখতে পুলিশের পাশাপাশি বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করবেন।

এ সময় নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রাজশাহী রেঞ্জের উপপরিচালক কামরুন নাহার, নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক অ্যান্ড ডিবি) সামসুন নাহার প্রমুখ উপস্থিত ছিলেন। 

Link copied!