• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

দেশে চিনির কোনো অভাব নেই : শিল্পমন্ত্রী


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২, ০৩:২৪ পিএম
দেশে চিনির কোনো অভাব নেই : শিল্পমন্ত্রী

দেশে চিনির কোনো অভাব নেই বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। তিনি বলেছেন, “আমাদের চিনির কোনো অভাব নেই। রমজানকে সামনে রেখে বাজারে পর্যাপ্ত পরিমাণ চিনির মজুদ রয়েছে।”

শনিবার (২৬ নভেম্বর) সকালে রাজশাহী সার্কিট হাউসে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, “আমাদের পরিসংখ্যান বলছে দেশে পর্যাপ্ত চিনি মজুদ আছে। আর কেবল এখনকার জন্যই নয়; আগামী রমজান মাস পর্যন্ত চিনির এ মজুদ পর্যাপ্ত। তবে কিছু অসাধু ব্যবসায়ী কৃত্রিম সংকট সৃষ্টি করছেন।“

তিনি বলেন, “এ অবস্থায় বাজারে যেন আর চিনির সংকট না হয় সেজন্য সরকার বাণিজ্য মন্ত্রণালয়কে আরও এক লাখ টন চিনি এনে রাখার জন্য বলেছে।”

শিল্পমন্ত্রী জানান, রাজশাহী এখন একটা নান্দনিক শহরে রূপ নিয়েছে। পরিবেশবান্ধব শিল্পের মাধ্যমে এ শহরটাকে আরও কীভাবে এগিয়ে নেওয়া যায় সেই বিষয়ে তিনি আলোচনা করতে এসেছেন। এখান থেকে যেসব দাবি-দাওয়া উঠে এসেছে সেগুলো নিয়ে তিনি এবং রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খাইরুজ্জামান লিটন শিগগিরই প্রধানমন্ত্রীর কাছে যাবেন।

মন্ত্রী আরও জানান, শিল্প মন্ত্রণালয়ের অধীনে রাষ্ট্রায়ত্ত যেসব কলকারখানা আছে সেগুলো আরও বাস্তবমুখী করে পর্যায়ক্রমে চালু করা হবে। যেসব কলকারখানার যন্ত্রপাতি পুরোনো হয়ে গেছে, সেখানে নতুন যন্ত্রপাতি দেওয়া হবে। এসব কলকারখানা চালুর জন্য দেশি-বিদেশি ব্যবসায়ীদের আহ্বান জানানো হচ্ছে।  পিপিপির মাধ্যমে এগুলো চালু করা হবে।

রাজশাহী সার্কিট হাউসে ব্যবসাবান্ধব পরিবেশ নিশ্চিতকরণে রাজশাহী জেলার ব্যবসায়ী, রাজনৈতিক নেতাকর্মী এবং অংশীজনের সঙ্গে মতবিনিময় করেন মন্ত্রী।

রাজশাহী জেলা প্রশাসন ও রাজশাহী বিসিক এ মতবিনিময় সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী। সভায় সভাপতিত্ব করেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।

বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খাইরুজ্জামান লিটন, বিসিকের চেয়ারম্যান মুহা. মাহবুবর রহমান, রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ এবং রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক।

Link copied!