• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

এক কলাগাছে ১৬টি মোচা


নাটোর প্রতিনিধি
প্রকাশিত: জুন ৩, ২০২৩, ০৫:৪২ পিএম
এক কলাগাছে ১৬টি মোচা

সাধারণত একটি কলাগাছে একটি মোচা হয়ে থাকে। কিন্তু আশ্চর্যজনক হলেও, একটি গাছে ধরেছে ১৬টি মোচা। এই  ব্যতিক্রমী ঘটনা ঘটেছে নাটোরের লালপুর উপজেলার কদিমচিলান ইউনিয়নের নাওদাঁড়া গ্রামে।

সরেজমিনে দেখা যায়, উপজেলার নাওদাঁড়া গ্রামের মৃত নবীর প্রামাণিকের ছেলে মওলা বক্সের একটি কলাগাছে ধরেছে ১৬টি মোচা। মোচাগুলো দেখে সবাই বিস্ময় প্রকাশ করেছেন।

এ বিষয়ে মওলা বক্স বলেন, “কয়েকদিন আগে আমার বাড়ির পেছনের একটি গাছে ১৫টি মোচা দেখা যায়। পরে আরও একটি মোচা হয়। এতে আমি নিজেও অবাক। এমন ঘটনা আগে কখনও দেখিনি, এমনকি শুনিওনি। বিষয়টি জানাজানি হওয়ার পর অনেক মানুষ প্রতিদিন কলাগাছটি দেখতে আসছেন। গ্রামের বাজার থেকে শুরু করে সর্বস্তরের মানুষের মুখে মুখে শোনা যাচ্ছে এক গাছে ১৬টি মোচার কথা।”

স্থানীয় ইউপি সদস্য কামরুল ইসলাম বলেন, “একটি কলা গাছে ১৬ টি মোচা সত্যিই অবাক করার মতো। গাছটি না দেখলে বিশ্বাস করা যাবে না। গাছটি এক নজর দেখার জন্য বিভিন্ন এলাকা থেকে লোকজন মওলার বাড়িতে আসছেন।
কেউ এই গাছের ছবি তুলছেন, আবার কেউ সেলফি তুলে ফেসবুকে শেয়ার করছেন।”

এ বিষয়ে লালপুর উপজেলা কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, “বিষয়টি শুনেছি। এখানে অনেক বেশি পরাগায়ণ হয়েছে এজন্য হয়তো এতগুলো মোচা হয়েছে। এ দৃশ্য খুবই দুর্লভ।” 

Link copied!