• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

গোটা পৃথিবী আমাদের আন্দোলন সমর্থন করছে : ফখরুল


ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশিত: জুন ৩০, ২০২৩, ০২:৪৯ পিএম
গোটা পৃথিবী আমাদের আন্দোলন সমর্থন করছে : ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের জনগণ তাদের মৌলিক অধিকারের জন্য যে আন্দোলন করছে, গোটা পৃথিবী এ আন্দোলনকে সমর্থন করছে।

বৃহস্পতিবার (৩০ জুন) ঠাকুরগাঁও শহরে কালীবাড়ি সড়কে নিজ বাসভবনে সাংবাদিকের সঙ্গে মত বিনিময়ে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, “এ সরকারের আমলে কখনো অবাধ ও সুষ্ঠু নির্বাচন হতে পারে না। সে কারণে সকল রাজনৈতিক দল ও আন্তর্জাতিক বিশ্ব বলা শুরু করেছে, একটি নিরপেক্ষ সরকার দরকার। যার মাধ্যমে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। এটি আমাদের মূল কথা। সে কারণেই আন্দোলন তীব্র হচ্ছে। গোটা পৃথিবী আন্দোলন সমর্থন করছে। যেমনি ভাবে ৭১ সালে সমর্থন করেছিল।”

বিএনপি মহাসচিব আরও বলেন, “আগে সবসময় বলা হতো আমরা ভায়োলেন্স করি। গত কয়েক বছরে আমরা এটা প্রমাণ করেছি, আমরা কোনো ধরনের  ভায়োলেন্স করি না। ভায়োলেন্স করে সরকারি দলের লোকেরা। পরে তারা বিএনপির ওপর দোষ চাপাতে চায়।

মির্জা ফখরুল বলেন, “এবারে দোষ চাপানোর সুযোগ পায়নি। জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে বিএনপি জনগণের দল। বিএনপি জনগণের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছে।”

জামায়াত বা জাতীয় পার্টির সঙ্গে জোটের বিষয়ে মির্জা ফখরুল বলেন, “যারা নিরপেক্ষ সরকার চায়, তাদের সঙ্গে আমরা রয়েছি। আমরা সব রাজনৈতিক দলের সঙ্গে কথা বলে, পরামর্শ নিয়ে নির্বাচনকালীন সরকারের একটি রূপরেখা তৈরি করতে চাই।”

এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমীন, সহ-সভাপতি ওবায়দুল্লাহ মাসুদসহ অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

Link copied!