• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

কুড়িয়ে পাওয়া লাখ টাকা ফেরত দিলেন রিকশাচালক


ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশিত: জুন ১, ২০২৩, ১০:০৯ এএম
কুড়িয়ে পাওয়া লাখ টাকা ফেরত দিলেন রিকশাচালক

ঠাকুরগাঁওয়ের রংপুর-ঠাকুরগাঁও মহাসড়কে এক লাখ টাকা কুড়িয়ে পেয়ে তা প্রকৃত মালিককে ফেরত দিলেন আব্দুল গফুর নামের এক রিকশাচালক।

বুধবার (৩১ মে) জেলার সদর উপজেলার জগ্ননাথপুর ইউনিয়নের ২৪ টিউবওয়েল নামক স্থানে এক লাখ টাকার একটি বান্ডিল কুড়িয়ে পান আব্দুল গফুর। পরে সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের ব্যবস্থা করেন। এরপর থানা পুলিশের মাধ্যমে যাচাই শেষে প্রকৃত মালিক রেজাউল ইসলামকে টাকা ফেরত দেন।

এমন মানবিক কাজ করে প্রশংসায় ভাসছেন আব্দুল গফুর।

স্থানীয় ব্যবসায়ী শাহাজাহান আলী বলেন, “এখনো পৃথিবীতে ভালো মানুষ আছেন। আর রিকশাচালক গরীব হয়েও তার এমন মানবিক কাজ আসলেই আমাদের জন্য শিক্ষার।”

রেজাউল ইসলাম বলেন, “ব্যাংক থেকে টাকা উত্তোলন করে ফেরার পথে রাস্তায় পরে যায়। পরে দেখি  আমার পকেটে টাকা নাই। তারপর শুনলাম একজন রিকশাচালক পেয়েছেন। পরে আমি এসে প্রমাণ দেওয়ার পর আমার টাকা ফেরত দেওয়া হল। আমি ভাবতে পারিনি যে টাকাটা ফেরত পাব। আমি রিকশাচালক ভাইয়ের প্রতি কৃতজ্ঞ।”

আব্দুল গফুর বলেন, “টাকাটা পাওয়ার পর অনেকে আমার কাছ থেকে নেওয়ার চেষ্টা করেছেন। কিন্তু আমি কাউকে টাকাটা দেয়নি। আমার ইচ্ছে ছিল প্রকৃত মালিককে ফিরিয়ে দেওয়া। আমি সেটা করতে পেরে খুব খুশি।”

এ বিষয়ে ঠাকুরগাঁও সদর থানার উপপরিদর্শক (এস আই) মামুন বলেন, “আব্দুল গফুর একজন রিকশাচালক। ঠাকুরগাঁও মহাসড়কে রিকশা চালানোর সময় তিনি এক লাখ টাকা কুড়িয়ে পান। তাৎক্ষণিকভাবে আমাদের অবগত করলে আমরা সেখানে যাই। মা এন্টারপ্রাইজের মালিক রেজাউল করিম এই টাকার প্রকৃত মালিক। আমরা যাচাই-বাছাই করার পরে রেজাউল করিমকে টাকাটা বুঝিয়ে দিয়েছি।” 

Link copied!