• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

পায়রা বন্দরে ভিড়ল কয়লাবাহী চতুর্থ জাহাজ


পটুয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১০, ২০২৩, ০৮:১৯ এএম
পায়রা বন্দরে ভিড়ল কয়লাবাহী চতুর্থ জাহাজ

কয়লার অভাবে বন্ধ পটুয়াখালীর পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রটি ২৫ জুন চালু হওয়ার পর চতুর্থ জাহাজে ৩৭ হাজার ৬৫০ মেট্রিক টন কয়লা নিয়ে বন্দরের ইনার অ্যাংকারেজে নোঙর করেছে।

রোববার (৯ জুলাই) বিকেল ৪টার দিকে এমভি সুমিত নামের জাহাজটি পায়রা বন্দরের আউটারেজে এসে পৌঁছায়। পরে জাহাজটিকে ইনার অ্যাংকারেজে নিয়ে আসা হয়েছে বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে উপপরিচালক আজিজুর রহমান বলেন, “রোববার বিকেল ৪টায় ইন্দোনেশিয়ার বালিক পানান বন্দর থেকে ৩৭ হাজার ৬৫০ মেট্রিক টন কয়লা নিয়ে এমভি সুমিত নামে একটি জাহাজ পায়রা বন্দরের আউটারেজে আসে। সেখান থেকে জাহাজটিকে বন্দরের ইনার অ্যাংকারেজে বিকেল ৪টা দিকে নিয়ে যাওয়া হয়।

কয়লার অভাবে বন্ধ তাপবিদ্যুৎকেন্দ্রটি চালু হওয়ার পর কয়লা নিয়ে আসা চতুর্থ জাহাজ এমভি সুমিত। ১৯৯.৯০ মিটার দৈর্ঘ্য ও ৩২.২৬ মিটার প্রস্থের জাহাজটি প্রায় এক সপ্তাহ আগে ইন্দোনেশিয়ার বালিকপানান বন্দর থেকে ছেড়ে আসে।

এর আগে ৩৬ হাজার ৬০০ মেট্রিক টন কয়লা নিয়ে আসে এমভি জাদোর নামের একটি মাদার ভ্যাসেল। এ ছাড়া পাভো ব্রেভ ও অ্যাথেনা নামের আরও তিনটি জাহাজ বন্দরে আসে এবং কয়লা খালাস কার্যক্রম শেষ করে গত ২৫ জুন বিদ্যুৎ উৎপাদন শুরু করে বিদ্যুৎকেন্দ্রটি ।

Link copied!