• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

বিদিশার বিরুদ্ধে সাবেক ব্যক্তিগত সহকারীর মামলা


গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৩, ০৩:১৭ পিএম
বিদিশার বিরুদ্ধে সাবেক ব্যক্তিগত সহকারীর মামলা

প্রয়াত রাষ্ট্রপতি জাতীয় পার্টির চেয়াম্যান এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিকের বিরুদ্ধে গাইবান্ধার আমলি আদালতে অপহরণ, নির্যাতন ও অস্ত্রের মুখে স্ট্যাম্পে স্বাক্ষর নেওয়ার অভিযোগে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) গাইবান্ধা সদর উপজেলার কিশামত মালিবাড়ি ধর্মপুর গ্রামের আতিকুর রহমান নামের এক ব্যবসায়ী এই মামলা করেন। এতে বিদিশা সিদ্দিকের সঙ্গী মোরশেদ মঞ্জুর, মেজর আনিছ ও শাহজাদাকে অভিযুক্ত করা হয়।

আতিকুর রহমান গাইবান্ধা সদর উপজেলার কিশামত মালিবাড়ির ধর্মপুর গ্রামের মোহাম্মদ আলীর ছেলে। এ ছাড়া তিনি বিদিশা সিদ্দিকের সাবেক ব্যক্তিগত সহকারী।

আতিকুর রহমান সংবাদ সম্মেলনে বলেন, আর্থিক সংকটের কারণে গাইবান্ধায় তিনি একটি ইটভাটা ভাড়া দেন। এরপর ২০১০ সালে বিদিশার মালিকানাধীন ঢাকার এরিক বিস্ত্রো নামীয় প্রতিষ্ঠানে চাকরি নেন। পরবর্তীতে তারই অধীনে ‘বিদিশা ফাউন্ডেশন’ এ যোগদান করেন। ২০১৬ সালের শেষের দিকে বিদিশা তার ইটভাটায় টাকা লগ্নি করেন। ইটভাটা চালু করার জন্য বিভিন্ন সময় তিনি বিদিশার কাছ থেকে ৪ কোটি ৫০ লাখ টাকা ধার নেন। এই টাকা ৬০ মাস মেয়াদি কিস্তিতে শোধের চুক্তি করেন। এরপর প্রতি মাসে ৮ লাখ ৭০ হাজার টাকা কিস্তিতে মোট ৫ কোটি ২২ লাখ টাকা পরিশোধ করেন আতিকুর। এই টাকাগুলো আতিকুর বিভিন্ন সময়ে ব্যাংক ও বিকাশের মাধ্যমে বিদিশার নির্দেশে ‘বিদিশা ফাউন্ডেশনের’ কাছে ফেরত দেন।

এদিকে গত ৭ মার্চ একটি ব্যক্তিগত গাড়িতে কয়েকজন অস্ত্রধারী গাইবান্ধায় আতিকুরের ইটভাটায় আসে। পরে তাকে অস্ত্রের মুখে জিম্মি করে গাড়িতে উঠিয়ে মারধর করতে করতে ঢাকার পথে রওনা হয়। এরপর বিদিশা সিদ্দিকের ঢাকার বাসায় তাকে আটকে রেখে প্রচণ্ড মারধর করে ও ভয়ভীতি দেখিয়ে ৩০-৩৫টি ১০০ টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর করিয়ে নেয়।

এ ব্যাপারে বিদিশা সিদ্দিকির সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, “আতিকুর আমার বিরুদ্ধে যেসব অভিযোগ করেছে তা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট।”

Link copied!