• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

সাভারে তিতাস গ্যাসের অফিস ঘেরাও


সাভার প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৩, ০৬:২৯ পিএম
সাভারে তিতাস গ্যাসের অফিস ঘেরাও

বাসাবাড়িতে পর্যাপ্ত গ্যাস না পাওয়ায় সাভারে তিতাস গ্যাসের আঞ্চলিক অফিস ঘেরাও করেছেন এলাকাবাসী।

রোববার (১৩ আগস্ট) দুপুরে উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা শিমুলতলা মহল্লায় অবস্থিত তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির কার্যালয় ঘেরাও করেন।

বিক্ষোভকারীরা জানান, বাসা-বাড়িতে গ্যাস সংযোগ থাকলেও তারা ব্যবহার করতে পারছেন না। কিন্তু প্রতি মাসে বিল পরিশোধ করতে হচ্ছে। এতে ওই এলাকার শতাধিক পরিবার দুর্ভোগে পড়েছেন।

স্থানীয় মাসুদ রানা বলেন, “তেঁতুলঝোড়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড এলাকার পানপাড়া, নয়াপাড়া, দত্তপাড়া, ভাওয়ালিয়া, কুটিবাড়ি, মাঝিপাড়া, কৃষ্ণনগর গ্রামের চার শতাধিক বাড়িতে আমরা রান্না করতে গ্যাস পাই না। বাসা বাড়িতে গ্যাসের সংযোগ থাকলেও গ্যাস থাকে না। তাই রান্না করতে অসুবিধা হয়। কয়েক বার তিতাস গ্যাস কর্তৃপক্ষকে জানানো হয়েছে। কিন্তু কোনো লাভ হয়নি।”

অন্যদিকে তেঁতুলঝোড়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মিন্টু মিয়া বলেন, “গ্রাহকরা তাদের যৌক্তিক দাবি নিয়ে তিতাস গ্যাসের অফিস ঘেরাও করে অবস্থান নিয়েছিলেন। আমিও চাই গ্রাহকদের নিরবচ্ছিন্নভাবে গ্যাস সরবরাহ করা হোক।”

এ বিষয়ে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সাভার আঞ্চলিক কার্যালয়ের ডেপুটি জেনারেল ম্যানেজার অজীত চন্দ্র দেব বলেন, “ওই এলাকার বিভন্ন ওয়াশিং ফ্যাক্টরি গ্যাস টানার মেশিন দিয়ে অবৈধভাবে গ্যাস সরবরাহ করে থাকে। এ জন্য সেই এলাকার আবাসিক বাড়িগুলো নিরবিচ্ছিন্ন গ্যাস পাচ্ছে না। এছাড়া সাভারে কিছুটা গ্যাস সংকটের কারণেও এই সমস্যা সৃষ্টি হচ্ছে। আমরা সাতদিনের মধ্যে এই সমস্যার সমাধানের চেষ্টা করব।”

Link copied!