• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

মা দিবসে মায়ের পা-ধুয়ে সম্মান জানালো শিক্ষার্থীরা


ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশিত: মে ১৪, ২০২৩, ০৩:৩৮ পিএম
মা দিবসে মায়ের পা-ধুয়ে সম্মান জানালো শিক্ষার্থীরা

জীবনের প্রথম স্পর্শ মা। তাই মাকে নিয়ে আবেগ আর ভালবাসা একটু বেশীই থাকে। মায়ের প্রতি সম্মান দেখিয়ে ঠাকুরগাঁওয়ের বালীয়াডাঙ্গী উপজেলার স্টার মডেল স্কুলের শিক্ষার্থীরা মায়ের পা ধুয়ে দিলেন। অপরদিকে সন্তানের এমন ভালবাসায় আবেগাপ্লুত হয়েছেন মায়েরাও।

রোববার (১৪ মে)  উপজেলার স্টার মডেল স্কুলের শিক্ষার্থীরা তাদের মায়েদের পা ধুয়ে সম্মান জানান। এদিকে মায়ের প্রতি সম্মান ও শ্রদ্ধা বাড়াতে এমন উদ্যোগ নেওয়া বলে জানিয়েছেন স্কুল কর্তৃপক্ষ।

বিদ্যালয়টির সপ্তম শ্রেণির শিক্ষার্থী মিম বলেন, মাকে অনেক ভালবাসি। তবে সে ভালবাসার কথা প্রকাশ করা হয় না। আজকে মায়ের পা ধুয়ে সে ভালবাসা প্রকাশ করতে পেরে খুব আনন্দ লাগছে। এ ধরনের শিক্ষা আগামীতেও মায়ের প্রতি ভালবাসা ও শ্রদ্ধা বাড়াবে।

সন্তানের হাতে এমন ভালবাসা পেয়ে এক মা বলেন, কথা বলার ভাষা হারিয়ে ফেলেছি। সন্তানের হাতে এমন ভালবাসা পাবো কখনো ভাবিন। নিজেকে গর্বিত মা মনে হচ্ছে আজ। আমি আজ অনেক বেশী খুশি ও আনন্দিত। দোয়া রইলো সকল সন্তানের জন্য।

এ বিষয়ে স্টার মডেল স্কুলের পরিচালক রেজাউল ইসলাম বলেন, “প্রতি বছর আমরা মায়েদের নিয়ে মা মেলার আয়োজন করে থাকি। এবারও মায়েদের সম্মানার্থে আমরা সন্তানদের দ্বারা পা ধুয়ে একটি প্রোগ্রাম সম্পন্ন করেছি। মূলত মা-বাবার প্রতি সম্মান ও শ্রদ্ধা বাড়াতে এমন আয়োজন করেছি।”  

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!