• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ধর্ষণ চেষ্টার অভিযোগে ছাত্রলীগ নেতা বহিস্কার


শেরপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৩, ০৮:৩০ পিএম
ধর্ষণ চেষ্টার অভিযোগে ছাত্রলীগ নেতা বহিস্কার

অপরাধমূলক কার্যকলাপের সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগে শেরপুরের ঝিনাইগাতী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার খান শাওনকে বহিস্কার ও কমিটি বিলুপ্তের ঘোষণা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠন বিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুন্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে ঝিনাইগাতী উপজেলা শাখার সাধারণ সম্পাদক শাহরিয়ার খান শাওনকে বহিষ্কার করা হল। একইসঙ্গে সাংগঠনিক নিস্ক্রিয়তার কারণে ছাত্রলীগের ঝিনাইগাতী উপজেলা শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হল।

অভিযোগ সূত্রে জানা যায়, ওই ছাত্রী শেরপুর সরকারি মহিলা কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। ঈদের দিন রাতে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার খান শাওন ওই ছাত্রীর বাড়িতে গিয়ে ছাত্রীর বাবা-মার কাছে পান খেতে চান। এ সময় ওই কলেজছাত্রী বাড়ির উঠানে দাঁড়িয়ে ছিলেন। এ সময় ছাত্রীর মা শাওনের জন্য পান আনতে গেলে ছাত্রলীগ নেতা শাওন উঠানে দাঁড়িয়ে থাকা কলেজছাত্রীকে পেছন থেকে জড়িয়ে ধরে ধর্ষণের চেষ্টা করে। এক পর্যায়ে কলেজছাত্রীর চিৎকারে তার বাবা-মা ঘর থেকে বের হয়ে এলে শাওন এ ঘটনা কাউকে জানালে হত্যার হুমকি দিয়ে সেখান থেকে চলে যান।

পরে ওই কলেজ ছাত্রীর পরিবারের পক্ষ থেকে উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের চেয়ারম্যানকে জানানো হয়। বিষয়টি নিয়ে সময়ক্ষেপন হতে থাকলে উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি রবেতা ম্রংয়ের পরামর্শে সোমবার বিকেলে ঝিনাইগাতী থানায় গিয়ে শাওনের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার লিখিত অভিযোগ করেন ওই কলেজছাত্রী। অভিযোগের পরপরই অভিযান চালিয়ে উপজেলার বাকাকুঁড়া এলাকা থেকে শাওনকে গ্রেপ্তার করে পুলিশ।

ভুক্তভোগী কলেজ ছাত্রী বলেন, “ওই রাতে শাওন আমার পেছন থেকে মুখ চেপে ধরে পাশের জঙ্গলে নিয়ে যায়। এ সময় ধাক্কা দিয়ে  চিৎকার শুরু করি। পরে মা-বাবা এবং প্রতিবেশীরা এগিয়ে এসে আমাকে রক্ষা করে।”  

ঝিনাইগাতী উপজেলার হিন্দু-বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি রবেতা ম্রং বলেন, “অন্যায় দেখলে অবশ্যই প্রতিবাদ করতে হবে। এসব মেনে নেওয়ার কোনো সুযোগ নেই।”

উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান নবেশ খকশি বলেন, “ঘটনার দিন রাতে কলেজছাত্রীর চিৎকারে তার বাবা-মা ঘর থেকে বের হয়ে আসে। এ সময় শাওন এ বিষয়টি কাউকে জানালে হত্যার হুমকি দেয়। আমরা এসোসিয়েশনের পক্ষ থেকে এই ঘটনার তিব্র নিন্দা জানাই।”

এ বিষয়ে শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এ্যান্ড অপস) সোহেল মাহমুদ পিপিএম বলেন, “উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার খান শাওনের বিরুদ্ধে এক কলেজছাত্রী ধর্ষণ চেষ্টার লিখিত অভিযোগ করেছেন। এর পরপরই তাকে গ্রেপ্তার করা হয়। আইনানুগ প্রক্রিয়া শেষে তাকে আদালতে পাঠানো হবে।”  

Link copied!