• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজশাহীজুড়ে কিছু আলোচিত ঘটনা


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২২, ০৬:২৮ পিএম
রাজশাহীজুড়ে কিছু আলোচিত ঘটনা

বর্ষপরিক্রমায় ক্যালেন্ডারের পাতা থেকে শেষ হতে চলেছে আরেকটি বছর। নানা ঘটন-অঘটনের সাক্ষী হয়ে থাকবে ২০২২ সাল। সারা দেশের মতো রাজশাহীজুড়েও কিছু আলোচিত ঘটনা রয়েছে।

সংসদ সদস্যের হাতে কলেজ অধ্যক্ষ লাঞ্ছিত

রাজশাহী-১ (গোদাগাড়ী- তানোর) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর হাতে কলেজ অধ্যক্ষ মারধরের শিকার হওয়ার ঘটনা ঘটে। গত ৭ জুলাই ব্যক্তিগত কার্যালয়ে এমপি ওমর ফারুক চৌধুরী গোদাগাড়ীর রাজাবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সেলিম রেজাকে পেটান। এ নিয়ে দেশজুড়ে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। এ ঘটনায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের করা তদন্ত কমিটিও ওই ঘটনার সত্যতা পায়।

শিক্ষককে কান ধরে ওঠবস করানো

গত ৪ আগস্ট রাজশাহী মহানগরীর হাড়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষক মানসিক ও শারীরিক নির্যাতনের শিকার হন। ওই বিদ্যালয়ের প্রধানশিক্ষক নাজমা ফেরদৌসি তার এক নারী সহকারী শিক্ষককে কান ধরে ওঠবস করান। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে তোলপাড় শুরু হয়।

জেলা ছাত্রলীগ সভাপতির অডিওক্লিপ ভাইরাল

নারী কর্মীকে অনৈতিক প্রস্তাব দেওয়ার সময় জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানা দম্ভোক্তি করে বলেন, “আমি সব চিটারের সর্দার”। তার এই অডিওক্লিপটি ফাঁস হওয়ার পর দেশে সমালোচনার ঝড় ওঠে। এরপর ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা রাজশাহী এসে ঘটনাটি তদন্তও করেন। পরে গত নভেম্বরে ভাইরাল হওয়া সেই নেতাকে দল থেকে বরখাস্ত করা হয়।

ছাত্রলীগ নেতার ফেনসিডিল সেবনের ভিডিও ভাইরাল

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন অমির ফেনসিডিল সেবনের ভিডিও ভাইরাল হয়। ভাইরাল হওয়ার পর এক আদেশে পদ হারান তিনি। গত ২০ অক্টোবর সভাপতিকে বরখাস্ত ও সম্পাদককে অব্যাহতির পাশাপাশি কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

Link copied!