• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

ঈদে ছয়দিন আমদানি-রপ্তানি বন্ধ হিলি স্থলবন্দরে


দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩, ০৮:২৯ পিএম
ঈদে ছয়দিন আমদানি-রপ্তানি বন্ধ হিলি স্থলবন্দরে

দিনাজপুরের হিলি স্থলবন্দরে ঈদুল ফিতর উপলক্ষে টানা ছয় দিন পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। তবে সরকারি ছুটি ব্যতীত বন্দরের ভেতরের কার্যক্রম ও হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।

স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, “ঈদ উপলক্ষে বুধবার (১৯ এপ্রিল) থেকে সোমবার (২৪ এপ্রিল) পর্যন্ত টানা ছয়দিন বন্দর দিয়ে দুইদেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। আমদানি-রপ্তানিকারক ও সিআ্যন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের যৌথ বৈঠকে এই সিন্ধান্ত নেওয়া হয়। ঈদের ছুটি শেষে আগামি ২৫ এপ্রিল থেকে আবারও বন্দরের কার্যক্রম শুরু হবে।”

জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, “বুধবার সকাল থেকে বন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। সকালে বন্দর থেকে পণ্য খালাস করে ভারতীয় খালি ট্রাকগুলো নিজ দেশে ফিরে গেছে। তবে সরকারি ছুটি ব্যতীত বন্দরের ভেতরের কার্যক্রম চালু থাকবে।”

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আশরাফুল বলেন, “ইমিগ্রেশন কার্যক্রম বন্ধ নেই। অন্যান্য দিনের মতো সকাল থেকে পাসপোর্টধারী যাত্রীদের পারাপার চলছে।”

Link copied!