• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

টেকনাফে অপহৃতদের উদ্ধার, গ্রেপ্তার ২


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২২, ২০২৩, ০৭:০৪ পিএম
টেকনাফে অপহৃতদের উদ্ধার, গ্রেপ্তার ২

টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পের পাহাড় থেকে অপহৃত এনজিও কর্মী ও এক রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। এ সময় অস্ত্রসহ অপহরণ চক্রের দুই রোহিঙ্গাকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার (২১ জুলাই) দুপুরে উপজেলার হ্নীলার জাদিমোরা শালবাগানের ২৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে তাদের অপহরণ করা হয়।

গ্রেপ্তাররা হলেন টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের সৈয়দ হোসেনের ছেলে মো. সেলিম প্রকাশ ছলিম (৩৩) ও একই ক্যাম্পের রশিদ আহমদের ছেলে মো. জসিম (১৯)।

হ্নীলা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মোহাম্মদ আলী বলেন, “রোহিঙ্গা ক্যাম্পের পাহাড়ের পাদদেশে মেশিন দিয়ে পানির ওঠানোর সময় হঠাৎ পাহাড় থেকে একদল অপহরণকারী দুজনকে তুলে নিয়ে যায়। খবর পেয়ে স্থানীয় লোকজন পাহাড়ে গিয়ে অপহরণকারীদের আস্তানা খুঁজে বের করেন। এ সময় অপহরণকারীরা এলোপাতাড়ি গুলি ছোড়ে। পরে পুলিশও অভিযানে যোগ দেয়।”

এ বিষয়ে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ বলেন, “অপহরণের খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে যায়। সেখানে অবস্থান করা সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে পাহাড়ে অভিযান চালিয়ে অপহৃত দুজনকে উদ্ধার করা হয়। ১৮-২০ জনের একদল অপহরণকারী পালানোর সময় পুলিশ ও স্থানীয় গ্রামবাসী দুজনকে অস্ত্র ও গুলিসহ আটক করে। এ সময় তাদের কাছ থেকে কার্তুজের খোসা, লোহার শিকলসহ বিভিন্ন দেশে তৈরি অস্ত্র জব্দ করা হয়। এ ঘটনায় দুটি মামলা হয়েছে। জড়িতদের অন্যান্যদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলমান রয়েছে।” 

Link copied!